Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

এসডিজি অর্জনে কাজ করছে বাংলাদেশ -স্পিকার

প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সামাজিক ও মানবিক উন্নয়ন সূচকে যথেষ্ট অগ্রগতি হয়েছে। সহস্রাব্দের উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল। বাংলাদেশ সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল (এসডিজি) অর্জনে কাজ করছে। গতকাল রোববার ইউএনডিপির আবাসিক প্রতিনিধি পলিন টমেসিস স্পিকারের সংসদের কার্যালয়ে বিদায়ী সাক্ষাৎ করতে এলে তিনি একথা বলেন।
স্পিকার বলেন, সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের সামর্থ্য বৃদ্ধি এবং জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবিলায় ইউএনডিপির কাজ করার সুযোগ রয়েছে। স্পিকার এসময় দেশের উন্নয়ন ও অগ্রগতিতে ইউএনডিপির সাহায্য ও সহযোগিতার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন।
স্পিকার বিদায়ী আবাসিক প্রতিনিধির ন্যায় নবাগত যে প্রতিনিধি দায়িত্ব নিবেন তার নিকটও অনুরূপ সহযোগিতার প্রত্যাশা করেন।
ইউএনডিপির আবাসিক প্রতিনিধি বলেন, ইউএনডিপি সুদূর অতীত থেকে বাংলাদেশের উন্নয়ন সহযোগী। নবাগত যে প্রতিনিধি দায়িত্ব নিবেন তিনিও আন্তরিকতার সঙ্গে কাজ করে যাবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসডিজি অর্জনে কাজ করছে বাংলাদেশ -স্পিকার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ