Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফেভারিটের মতোই শুরু জোকোভিচের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২০, ১২:০০ এএম

চতুর্থ ইউএস ওপেন ও সবমিলিয়ে ক্যারিয়ারের ১৮তম গ্র্যান্ড সø্যাম জয়ের লক্ষ্যে থাকা নোভাক জোকোভিচের শুরুটা হয়েছে দারুণ। এই সার্বিয়ান টেনিস তারকার কাছে পাত্তাই পাননি দামির জুমহুর।
গতকাল সকালে ২০২০ ইউএস ওপেনের প্রথম রাউন্ডে হেসেখেলে জিতেছেন আসরের শীর্ষ বাছাই ও র‌্যাঙ্কিংয়ের এক নম্বর খেলোয়াড় জোকোভিচ। সরাসরি সেটে (৩-০) বসনিয়া-হার্জেগোভিনার জুমহুরকে বিদায় করে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন তিনি।
আর্থার অ্যাশ স্টেডিয়ামে প্রথম সেটে জোকোভিচের বিপক্ষে কোনো প্রতিদ্ব›িদ্বতাই গড়তে পারেননি জুমহুর। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ানোর আভাস দিলেও তৃতীয় সেটে ফের নাস্তানাবুদ হন তিনি। শেষ পর্যন্ত ৩৩ বছর বয়সী জোকোভিচ জিতেছেন ৬-১, ৬-৪ ও ৬-১ সেটে।
দ্বিতীয় রাউন্ডে জোকার খ্যাত তারকার প্রতিপক্ষ কাইল এডমান্ড। ব্রিটেনের এই টেনিস খেলোয়াড় প্রথম রাউন্ডে পিছিয়ে পড়েও ৩-১ সেটে হারিয়েছেন কাজাখস্তানের আলেক্সান্দার বুবলিককে।
এবারের ইউএস ওপেনে অংশ নিচ্ছেন না দুই কিংবদন্তি টেনিস তারকা রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। হাঁটুর চোট থেকে সেরে ওঠার লড়াইয়ে থাকা ফেদেরারের চলতি বছর আর কোর্টে নামা হবে না। আসরের বর্তমান চ্যাম্পিয়ন নাদাল স্বাস্থ্য সুরক্ষা নিয়ে উদ্বেগ জানিয়ে সরে দাঁড়িয়েছেন।
ফেদেরার-নাদালের অনুপস্থিতিতে স্বাভাবিকভাবেই হট ফেভারিট মানা হচ্ছে জোকোভিচকে। শিরোপার লড়াইয়ে তাকে যারা চ্যালেঞ্জ জানাতে পারেন, সেই তালিকায় আছে আলেক্সান্দার জেভরেভ ও স্তেফানোস সিসিপাসের নাম। এই দুজনও পার করেছেন প্রথম পর্বের বাধা।
মেয়েদের এককে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন ২০১৮ সালের চ্যাম্পিয়ন জাপানের নাওমি ওসাকা। দুবারের এই গ্র্যান্ড সø্যাম চ্যাম্পিয়ন ৬-২, ৫-৭, ৬-২ গেমে হারান স্বদেশি মিসাকি দোইকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জোকোভিচ

২৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ