Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নমুনা পরীক্ষা কম হওয়ায় দক্ষিণাঞ্চলে করোনা সনাক্তের সংখ্যা কমল

হ্রাস পাচ্ছে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ১১:২৭ এএম

নমুনা পরীক্ষা কম হওয়ায় দক্ষিণাঞ্চলে করোনা সনাক্তের সংখ্যা অবিশ্বাস্যভাবে হ্রাস পেয়েছে। পাশাপাশি রবিবার দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে নতুন কোন মৃত্যুর খবরও ছিল না। শুক্র-শনি দুদিন সাপ্তাহিক ছুটির সাথে রবিবার আশুরার বন্ধের কারণে বরিশাল ও ভোলার পিসিআর ল্যাব দুটিতে করোনা নমুনা পরিক্ষা যথেষ্ঠ কম হয়েছে। ফলে রবিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে মাত্র ৯ জনের করেনা সংক্রমন সনাক্ত হয়েছে বলে জানা গেছে। এনিয়ে দক্ষিণাঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৫১২ বলে জানান হয়েছে। আর নতুন কোন মৃত্যুর খবর না থাকায় সংখ্যাটা আগের দিনের ১৫৫ জনই থাকছে। 

রবিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মাত্র ৯০ জনের নমুনা পরিক্ষায় ১২ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এসময়ে ভোলাতে ২৮ জনের নমুনা পরিক্ষায় পজিটিভ সনাক্ত হয়েছে মাত্র এক জনের। অপরদিকে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করেনা ওয়ার্ডে রবিবার সকাল পর্যন্ত ৩৫ জন, আইসোলেশনে ৩১ জন ও আইসিইউ’তে ৬ জন চিকিৎসাধীন ছিলেন।
এরমধ্যে গত ২৪ ঘন্টায় বরিশালে আগের দিনের ৩১ জনের স্থলে দুজন, পটুয়াখালীতে আগের দিনের ১৮ জনের স্থলে ১ জন, ভোলাতেও আগের দিনের দুজনের স্থলে একজন আক্রন্তের কথা বলা হয়েছে। পিরোজপুর ও বরগুনাতে আগের দিন ৮ জন করে আক্রান্ত হলেও রবিবার দুটি জেলাতেই আক্রান্তের সংখ্যা ছিল ১জন করে। তবে ঝালকাঠীতে আগের দিন কোন আক্রান্ত না থাকলেও রবিবারে সংখ্যাটা ৩ জনে বৃদ্ধি পেয়েছে।
পাশাপাশি গত ২৪ ঘন্টায় নতুন ৩২ জন সহ মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ৮২১ জন। তবে সুস্থ্য হবার সংখ্যাটাও গত কয়েক দিন ধরে হ্রাস পাচ্ছে দক্ষিণাঞ্চলে। গত ২৬ আগষ্ট দক্ষিণাঞ্চলের ৬ জেলায় মোট সুস্থ হয়ে উঠেছিলেন ১০৩জন। ২৭ আগষ্ট সে সংখ্যাটা ৯০ জনে হ্রাস পায়। ২৮ আগষ্ট তা আরো কমে ৭৮ হলেও ২৯ আগষ্ট ছিল ৪৪ জন। আর সর্বশেষ ৩০ আগষ্টের হিসেবে দক্ষিণাঞ্চলের ছয় জেলায় নতুন করে সুস্থ্য হয়েছেন মাত্র ৩২ জন। এমনকি গত দুদিন বরগুনাতে কোন কোভিড-১৯ রোগী সুস্থ হয়ে ওঠার খবর নেই। ঝালকাঠীতেও গতকাল কেউ সুস্থ্য হয়নি বলে জানান হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ