Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শত্রুদের পরাজিত করেছে প্রতিরোধ অক্ষ: সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২০, ৯:২৪ এএম

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ শত্রুদের মোকাবিলা করা অব্যাহত থাকবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্তি করেছেন। তিনি বলেছেন, মধ্যপ্রাচ্যের প্রতিরোধ অক্ষ সামরিক, রাজনৈতিক ও নিরাপত্তাগত দিক দিয়ে শত্রুকে পরাজিত করেছে।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ শনিবার রাতে শোকাবহ আশুরা উপলক্ষে এক ভাষণে এ মন্তব্য করেন। তিনি প্রতিরোধ অক্ষের বিরুদ্ধে শত্রুদের অপপ্রচারের কথা উল্লেখ করে বলেন, ইরানের নেতৃত্বাধীন প্রতিরোধ আন্দোলনগুলোর বিরুদ্ধে বর্তমানে যে প্রচারযুদ্ধ চলছে তা ইতিহাসি নজিরবিহীন।

হিজবুল্লাহর মহাসচিব বলেন, বর্তমানে মধ্যপ্রাচ্যের প্রতিরোধ অক্ষের বিরুদ্ধে গণমাধ্যমে যেসব প্রবন্ধ-নিবন্ধ প্রকাশিত হয় তার বেশিরভাগই অর্থের বিনিময়ে প্রকাশ করা হয়।তিনি বলেন, পারস্য উপসাগরীয় সহযোগিতা পরিষদের দেশগুলোর পাশাপাশি আরো কিছু দেশ হিজবুল্লাহর বিরুদ্ধে প্রচার চালে শত শত কোটি ডলার বাজেট বরাদ্দ দিয়েছে।

এ কারণে তিনি আরব গণমাধ্যমগুলোর হিজবুল্লাহ সংক্রান্ত খবরের সত্যতা যাচাই করে দেখার জন্য আরব নাগরিকদের প্রতি আহ্বান জানান।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিজবুল্লাহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ