Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যে ভেড়াটির দাম প্রায় সোয়া ৪ কোটি টাকা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২০, ৩:৫০ পিএম

পৃথিবীর প্রায় সব দেশেই গৃহপালিত পশু হিসাবে ভেড়া পালন করা হয়। আমাদের দেশেও আদিকাল থেকে ভেড়া পালন করা হচ্ছে। তবে বিশ্বের এমন এক ভেড়ার কথা এখন বলবো যেটি একটি বিশেষ ধরনের ভেড়া। তার দাম শুনে যে কেউ চমকে উঠবেন। সম্প্রতি ভেড়াটি বিক্রি হয়েছে স্কটল্যান্ডে। ডাবল ডায়মন্ড নামে এ ভেড়াটির দাম ৩ লাখ ৬৭ হাজার ৫০০ ব্রিটিশ পাউন্ড। যা বাংলাদেশি টাকায় ৪ কোটি ১৬ লাখ ২৫ হাজার টাকা। এটিই বিশ্বের সবচেয়ে দামি ভেড়া বলে দাবি করা হচ্ছে।

ব্রিটেনের দ্যা গার্ডিয়ান পত্রিকার রিপোর্টে আরও বলা হয়, বৃহস্পতিবার (২৭ আগস্ট) এই ভেড়াটি বিক্রি হয়েছে স্কটল্যান্ডে। ডাবল ডায়মন্ড নামের এই ভেড়াটি ল্যানার্কের স্কটিশ ন্যাশনাল টেক্সেলে বিক্রি করা হয়।
প্রতিবেদনটিতে বলা হয়েছে, ভেড়াটি বিক্রি করেছেন চার্লি বোডেন ও তার পরিবার। নিলামে প্রথমে এর দাম বলা হয়েছিল ১০ হাজার ৫০০ পাউন্ড। পরে এটি ৩ লাখ ৬৭ হাজার ৫০০ পাউন্ডে কিনে নেন তিন কৃষকের একটি অংশীদারি প্রতিষ্ঠান।
অংশীদারি প্রতিষ্ঠান প্রটেক্টার্স ফার্মের ব্যবস্থাপক জেফ আইকেন বলেন, ‘আমার দেখা সবচেয়ে সেরা ভেড়াগুলোর মধ্যে একটি। এর পাগুলো নিখুঁত, উজ্জ্বল, যার উপরের অংশ চমৎকার দেখতে।’
নিলামকারী প্রতিষ্ঠান দ্য টেক্সেল শিপ সোসাইটি জানিয়েছে, এর আগে ২০০৯ সালে দুই লাখ ৩১ হাজার পাউন্ডে (দুই কোটি ৬১ লাখ ৬৪ হাজার টাকা) একটি ভেড়া বিক্রি হয়েছিল। এতোদিন পর্যন্ত সেটি ছিল বিশ্বের সবচেয়ে বেশি দামে বিক্রিত ভেড়া। এবার ডাবল ডায়মন্ড সেই রেকর্ড ভেঙে দিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ