Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনের সংখ্যা আবার বাড়ল

বৃহস্পতিবার কোন মৃত্যু ছিলনা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২০, ১:৪২ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমনের সংখ্যা আবার বেড়ে আগের দিনের ৫১ থেকে বৃহস্পতিবার ৭৪ জনে উন্নীত হয়েছে। তবে টানা ১১ দিন পরে বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে কোন মৃত্যু ছিলনা। এসময়ে সুুস্থ্য হয়েছেন আগের দিনের ১০৩ জনের স্থলে ৯০ জন সহ সর্বমোট ৫ হাজার ৬৬৭ জন। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত দক্ষিণাঞ্চলে মোট করোনা রোগীর সংখ্যা ৭ হাজার ৩৮৫ জনের মধ্যে মারা গেছেন দেড়শ। দক্ষিণাঞ্চলের ৬ জেলায় গড় মৃত্যুহার এখনো ২.০৩ভাগ।
বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বৃহস্পতিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ২৮২ জনের নমুনা পরিক্ষায় ৭৬ জনের ও ভোালা সদর হাসপাতালে ২৫ জনের মধ্যে এক জনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এদিকে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করেনা ওয়ার্ডে এসময়ে ২৯জন, আইসোলেশনে ৩৩ জন ও আইসিইউ’তে ৯ জন রোগী চিকিৎসাধীন ছিল।
বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল, বরগুনা ও ঝাালকাঠীতে আগের দিনের চেয়ে করেনা সংক্রমণের সংখ্যা বেড়েছে। এরমধ্যে বরিশালে সংক্রমণের সংখ্যা আগের দিনের ১২ থেকে প্রায় ৩গুন বেড়ে ৩৫-এ উন্নীত হয়েছে। যার বেশীরভাগই মহানগরীতে। জেলাটিতে এপর্যন্ত ৫৮ জনের মৃত্যু সহ ৩ হাজার ১০জন কোভিড-১৯ রোগী সনাক্ত হয়েছে। ঝালকাঠীতে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা আগের দিনের ৩ থেকে ১৬ জনে উন্নীত হয়েছে। জেলাটিতে এপর্যন্ত সরকারীভাবে ৬২৮ জন আক্রান্তের মধ্যে মারা গেছেন ১৪ জন। বরগুনাতেও আক্রান্তের সংখ্যা আগের দিনের ৫ থেকে ১০ জনে উন্নীত হয়েছে। জেলাটিতে এ পর্যন্ত ৮৩৩জন আক্রান্তের মধ্যে ১৮ জনের মৃত্যু হয়েছে।
তবে পটুয়াখালীতে করোনা সংক্রমনের সংখ্যা আগের দিনের ১২ থেকে ৫ জনে হ্রাস পেয়েছে। জেলাটিতে ১ হাজার ২৭৯ জন করোনা সংক্রমিতের মধ্যে ৩৫ জনের মৃত্যু ঘটেছে। ভোলাতেও আগের দিনের ৭ জনের স্থলে গত ২৪ ঘন্টায় ১ জনের করোনা সংক্রমনের খবর দিয়েছে স্বাস্থ্য দপ্তর। এ নিয়ে জেলাটিতে মোট আক্রান্ত ৬৪৬। মৃত্যু হয়েছে ৬জনের। পিরোজপুরেও আক্রান্তের সংখ্যা আগের দিনের ১২ থেকে ৭ জনে হ্রাস পেয়েছে। তবে জেলাটিতে এ পর্যন্ত ৯৫৪ জন আক্রান্তের মধ্যে ১৯ জনের মৃত্যু ঘটেছে।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ