Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণে মৃত্যুর সংখ্যা দেড়শতে পৌঁছল

২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৫১

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ১:৩৫ পিএম

করোনা সংক্রমণে দক্ষিণাঞ্চলে মৃত্যুর সংখ্যা দেড়শতে পৌঁছল। বুধবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘন্টায় বরিশালে আরো একজনের মৃত্যু সহ এ অঞ্চলে নতুনকরে ৫১ জন আক্রান্ত হবার কথা সরকারীভাবে বলা হয়েছে। ফলে দক্ষিণাঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৩১১ জনে পৌছলেও ২৪ ঘন্টায় ১০৩ জন সহ মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ৫৭৭ জন। এরমধ্যে চলতি মাসের ২৬ দিনেই ৩৪ জনের মৃত্যু ও ১,৪৭৬ জন আক্রান্ত হয়েছেন। গত মাসের একই সময়ে মৃত্যুর সংখ্যা ছিল ৪১ । আর ২,২৩২ জনের আক্রান্তের কথা বলা হয়েছিল সরকারীভাবে। গত ২৪ ঘন্টায় বরিশাল, পিরোজাপুর, বরগুনা ও ঝালকাঠীতে আক্রান্তের সংখ্যা সামান্য কমলেও পটুয়াখালী ও ভোলাতে কিছুটা বেড়েছে।

তবে চলতি মাসের ২৬ দিনের মধ্যে ২১ দিনই দক্ষিণাঞ্চলে করেনা সংক্রমনে মৃত্যু ঘটেছে । গত ১৬ আগষ্টের পরে আর মৃত্যুর মিছিল থামেনি এ অঞ্চলে। এমনকি দক্ষিণাঞ্চলে মৃত্যু হার জাতীয় হারের চেয়েও বেশী। মৃত্যুর তালিকায় বরিশালের নামই শীর্ষে। জেলাটিতে এ পর্যন্ত ৫৮ জনের মৃত্যু ও ৩,০১০ জন আক্রান্ত হয়েছে। এরমেধ্যে বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায়ই ১২ জন আক্রান্ত ও একজনের মৃত্যু ঘটেছে। মৃত্যুর তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা পটুয়াখালীতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৫ জনের, আক্রান্ত ১,২৭৪। গত ২৪ ঘন্টায় জেলাটিতে আক্রান্ত সংখ্যা আগের দিনের ৭ জনের স্থলে ১২তে উন্নীত হয়েছে। বরগুনাতেও মৃত্যুহার যথেষ্ঠ বেশী। এপর্যন্ত জেলাটিতে ৮২৩ আক্রান্তের মধ্যে ১৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা আগের দিনের ১০ থেকে ৫ জনে হ্রাস পেয়েছে।
ঝালকাঠীতেও ৬১২ জন আক্রান্তের মধ্যে ১৪ জনের মৃত্যু ঘটেছে। তবে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা আগের দিনের ৬ থেকে ৩ জনে হ্রাস পেয়েছে। পিরোজপুরেও ৯৪৭ জন আক্রান্তের মধ্যে ১৯ জন মারা গেছেন। জেলাটিতে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা আগের দিনের ২৫ থেকে ১২ জনে হ্রাস পেয়েছে । ভোলাতে এ পর্যন্ত ৬৪৫ জন আক্রান্তের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে। জেলাটিতে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা আগের দিনের ৫ থেকে ৭ জনে উন্নীত হয়েছে।
বুধবার সকাল পর্যন্ত শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ২৮ জন, আইসোলেশন ওয়ার্ডে ৩২ জন এবং আইসিইউ’তে ৬ জন রোগী চিকিৎসাধীন ছিল।

এসময়ে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজে ২৮২ জনের নমুনা পরিক্ষায় ৫২ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। অপরদিকে ভোলার ল্যাবে ৩০ জনের নমুনা পরিক্ষায় কোন করোনা রোগী সনাক্ত না হলেও আইইডিসিআর-এর একটি ফিল্ড টিম জেলার একটি এলাকার ৭৫ জনের নমুনা পরিক্ষায় ৭ জনের দেহে করোনা সনাক্ত করেছে বলে জানা গেছে।

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ