Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসকন শুধু মুসলমান নয়, হিন্দুদের জন্যও ক্ষতিকারক

নেছারাবাদী হুজুর

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২০, ১২:০২ এএম

ঝালকাঠি নেছারাবাদের মাওলানা মো. খলীলুর রহমান নেছারাবাদী বলেছেন, উগ্রবাদী সংগঠন ইসকন শুধু মুসলমানদের নয় সমগ্র হিন্দুদের জন্যও ক্ষতিকারক। সরাসরি ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের অর্থে পরিচালিত ইসকনের প্রধান কাজ হচ্ছে সমাজে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করা। তাই সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা, ধর্মীয় অনুভূতি অক্ষুন্ন রাখা ও উগ্রবাদের বিষবৃক্ষ উৎপাটন করে সকল ধর্মপ্রাণ সৃষ্টিকর্তায় বিশ্বাসী মানুষকে শান্তির ছায়াতলে বসবাসের উপযুক্ত পরিবেশ গড়ে তুলতে সচেষ্ট থাকতে হবে। তিনি আরও বলেন, তথাকথিত সনাতন ধর্মের মুখোশধারী উগ্রবাদী সংগঠন ‘ইসকন’ কর্তৃক ঝালকাঠিতে বিভিন্ন অপতৎপরতা, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের পাঁয়তারা, কয়েকটি মসজিদ ও মাদরাসার নিকটতম স্থানে উগ্রবাদী ষড়যন্ত্র বাস্তবায়নে মন্দিরের নামে আড্ডাখানা স্থাপনের উদ্যোগ নিয়েছে, যা প্রতিহত করা হবে। ঝালকাঠি সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা কমিটির উদ্যোগে সাম্প্রদায়িক ও উগ্র সংগঠন ‘ইসকন’ এর ষড়যন্ত্র থেকে পরিত্রাণের নিমিত্তে আলোচনা সভা এবং দোয়া অনুষ্ঠান গত সোমবার কৃষ্ণকাঠি খামারবাড়ি সড়কে দারুস সালাম জামে মসজিদে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তৃতা করেন আমীরুল মুছলিহীন মাওলানা মুহাম্মদ খলিলুর রহমান নেছারাবাদী হুজুর। জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট ইউসুফ আলী মোল্লার সভাপতিত্বে বক্তৃতা করেন পৌর কাউন্সিলর দুলাল হাওলাদার। এসময় বিভিন্ন এলাকার বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লি উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় নেছারাবাদী হুজুর আরো বলেন, ইসকন কোন ধর্মীয় প্রতিষ্ঠান না, এটা উগ্রবাদী সংগঠন। সনাতন ধর্মের মুখোশ পরে সনাতন ধর্মের ভাইদের সাথে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার এক জাল পেতেছে। আন্তর্জাতিকভাবে মুসলমানদের ঈমানহারা করার যে ষড়যন্ত্র চলছে ইসকন তারই একটা সংগঠন। ঝালকাঠি শহরের খামারবাড়ি সড়কে ইসকন মন্দির স্থাপন হচ্ছে, অথচ তা জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, পৌর মেয়রসহ প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সামজ কেউই জানেন না। তাদের চোখে ধুলো দিয়ে ইসকন মন্দির নির্মাণ কাজ দেশের মধ্যে আরেকটি সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির চেষ্টা। বক্তৃতা শেষে জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. ইউসুফ আলী মোল্লাকে সভাপতি করে ৫১ সদস্য বিশিষ্ট সাম্প্রদাায়িক সম্প্রীতি রক্ষা কমিটি গঠন করা হয়। আগামীকাল বৃহস্পতিবার জেলা পর্যায়ের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ইসকন মন্দির বিষয়ে আইনগত পদক্ষেপ গ্রহণের জন্য স্মারকলিপি দেয়ার কর্মসূচি ঘোষণা হয়।



 

Show all comments
  • Amin ২৬ আগস্ট, ২০২০, ৩:২৪ এএম says : 0
    রাষ্ট্রবিরোধী উগ্র সাম্প্রদায়িক জঙ্গি সংগঠন "ইসকন" কে বাংলাদেশে নিষিদ্ধ করা হোক
    Total Reply(0) Reply
  • বুলবুল আহমেদ ২৬ আগস্ট, ২০২০, ৩:২৫ এএম says : 0
    era holo israel er motho
    Total Reply(0) Reply
  • Toimur Mahmud Sohag ২৬ আগস্ট, ২০২০, ৩:২৫ এএম says : 0
    #ঠেকাও_ইসকন_বাচাও_দেশ... ইসকন একটু উগ্রবাদী সংগঠনের নাম। এই সংগঠনটি সকল ধর্মের জন্য হুমকি তাই ইসকনের বিরুদ্ধে সকল ধর্মাল্মবী মানুষের সোচ্চার হওয়া দরকার এখুনি।
    Total Reply(0) Reply
  • Abdullah Al Mamun ২৬ আগস্ট, ২০২০, ৩:২৫ এএম says : 0
    সত্যি কথা।
    Total Reply(0) Reply
  • Mohammed Ibrahim ২৬ আগস্ট, ২০২০, ৩:২৫ এএম says : 0
    সেটা অনেক হিন্দু ব্রাহ্মণ শিকার করেছে
    Total Reply(0) Reply
  • পায়েল ২৬ আগস্ট, ২০২০, ৩:২৬ এএম says : 0
    যত তাড়াতাড়ি সম্ভব ইসকনকে বাংলাদেশ থেকে তাড়িয়ে দেয়া হোক
    Total Reply(0) Reply
  • Muhammad Misbah ২৬ আগস্ট, ২০২০, ৩:২৬ এএম says : 0
    ইসকন নিপাত যাক।
    Total Reply(0) Reply
  • M.A. Imran ২৬ আগস্ট, ২০২০, ৩:২৬ এএম says : 0
    যিনি এই নিউজটা করেছেন উনাকে অসংখ্য ধন্যবাদ৷
    Total Reply(0) Reply
  • মিনহাজ ২৬ আগস্ট, ২০২০, ৩:২৭ এএম says : 0
    ইসকন হলো দেশদ্রোহী এদের কে নিষিদ্ধ করা হোক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসকন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ