Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন আরো বেড়েছে, মৃতের তালিকায় আরো দুই

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২০, ৩:৫৭ পিএম

দক্ষিণাঞ্চলে করেনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা আগের দিনের দ্বিগুনের বেশী বৃদ্ধির মধ্যে দিয়ে পরিস্থিতির অবনতি আরো গতি লাভ করেছে। মঙ্গলবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল মহানগরী ও বরগুনার আমতলীতে আরো দুজনের মৃত্যু ছাড়াও নতুন আক্রান্ত হয়েছেন ৭৬ জন। এসময়ে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে সুস্থ হয়েছেন ৯৬জন সহ সর্বমোট ৫ হাজার ৪৭৪ জন। আর এ নিয়ে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় মঙ্গলবার পর্যন্ত ৭ হাজার ২৬০ জন আক্রান্তের মধ্যে ১৪৯ জনের মৃত্যু হল। এরমধ্যে চলতি মাসের প্রথম ২৫ দিনেই ৩৩ জনের মৃত্যু ও ১,৪২৫ জনের আক্রান্তের খবর দিয়েছে স্বাস্থ্য বিভাগ।
মঙ্গলবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২জনের নমুনা পরিক্ষায় ৭৭ জনের ও ভোলা হাসপাতালে ৪৪ জনের মধ্যে ৫ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার সকাল পর্যন্ত শের এ বাংলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ২৬ জন, আইসোলেশন ওয়ার্ডে ৩১ জন ও আইসিইউ’তে আরো ৬ জন রোগী চিকিৎসাধীন ছিল।
গত ২৪ ঘন্টায় বরিশালে করেনা সংক্রমনের সংখ্যা আগের দিনের ১৪ থেকে ২৩ জনে উন্নীত হবার ফলে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজারের কাছে, ২,৯৯৮ জনে পৌছেছে। মঙ্গলবার নগরীর গোড়াচাঁদ দাশ রোডে একজন সহ জেলায় মোট মৃত্যু হয়েছে ৫৭ জনের। গত সপ্তাহেই নগরীর বিএম স্কুল রোডে আরো ১ জনের মৃত্যু হয় করোনা সংক্রমনে। পিরোজপুরে আগের দিন কোন সংক্রমন না থাকলেও মঙ্গলবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ২৫ জন আক্রান্ত হয়েছে। জেলাটিতে এ পর্যন্ত ৯৩৫ জন আক্রান্তের মধ্যে ১৯ মৃত্যু হয়েছে। বরগুনাতেও আক্রান্তের সংখ্যা আগের দিনের ৬ থেকে ১০জনে উন্নীত হবার সাথে আরো একজনের মৃত্যু ঘটেছে।গত ২৪ ঘন্টায়। জেলাটিতে এ পর্যন্ত আক্রান্ত ৮১৮ জনের মধ্যে ১৮ জন মারা গেছেন।
ভোলাতে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা আগের দিনের ৪ থেকে ৫ জনে উন্নীত হবার ফলে মোট ৬৩৮ জনের মধ্যে ৬ জনের মৃত্যু ঘটেছে। পটুযাখালীতে আক্রান্তের সংখ্যা আগের দিনের ১১ থেকে ৭ জনে হ্রাস পেয়েছে। জেলায় এ পর্যন্ত মোট ১,২৬২ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ জনের। ঝালকাঠীতে আক্রান্তের সংখ্যা আগের দিনের সমান ৬ জনই রয়েছে। জেলাটিতে এ পর্যন্ত ৬০৯ জন আক্রান্তের মধ্যে ১৪ জনের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ