Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কোহলিদের সঙ্গে বিদায়ী ম্যাচ চান ইরফান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

ভারতকে বড় বড় সাফল্য এনে দিয়েও অনেক তারকারই সুযোগ হয়নি মাঠ থেকে বিদায় নেওয়ার। এমনকি যথাযথ বিদায়ই নিতে পারেননি ইরফান পাঠান, গৌতম গম্ভীরদের মতো ক্রিকেটাররা। তাদের সঙ্গে বিরাট কোহলির নেতৃত্বাধীন মূল ভারতীয় জাতীয় দলের ম্যাচ চান ইরফান পাঠান।

গত ১৫ আগস্ট সন্ধ্যায় ইনস্টাগ্রাম পোস্টে আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেওয়ার ঘোষণা দেন দেশটির সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তার সঙ্গে কাছাকাছি সময়ে একই ঘোষণা দেন সুরেশ রায়না। গত বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে হতাশায় বিদায় বলে দেন ৩৪ বছর বয়েসি আম্বাতি রাইডু। ইরফানের নিজেরও অবসরের ঘোষণা দিতে হয় একদম সাদামাটাভাবে।
ধোনির অবসর ঘোষণার পর তার জন্য একটি বিদায়ী ম্যাচ আয়োজনের কথা উঠে জোরেশুরে। সেই প্রসঙ্গেই টুইটারে নিজের মতো জানাতে গিয়ে রীতিমতো একটি একাদশই দিয়ে দিয়েছেন বাঁহাতি পেসার। ভারতকে অনেক ম্যাচ জেতানোর নায়ক ইরফানের মতে বর্তমান দলের সঙ্গে বিদায়ীদের একটি প্রীতি ম্যাচ তো হতেই পারে, ‘ভারতের হয়ে খেলে যারা যথাযথভাবে বিদায় নিতে পারেননি, তাদের জন্য বিদায়ী ম্যাচের কথা বলছেন অনেকে। বর্তমান জাতীয় দলের সঙ্গে অবসর নেওয়া খেলোয়াড়দের সমন্বিত একাদশ বানিয়ে প্রীতি ম্যাচ খেললে কেমন হয়।’
ইরফানের অবসরপ্রাপ্ত একাদশ: গৌতম গম্ভীর, বীরেন্দর শেবাগ, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষণ, যুবরাজ সিং, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি, ইরফান পাঠান, , অজিত আগারকার,জহির খান ও প্রজ্ঞান ওঝা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদায়ী-ম্যাচ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ