Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে নমুনা পরীক্ষা হ্রাসের সাথে আক্রান্তের সংখ্যাও কমল

বরিশালে মৃত্যু আরো একজনের

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২০, ১:১৬ পিএম

নদ-নদী নির্ভর দক্ষিণাঞ্চলে ভাদ্রের আকস্মিক প্লাবনে যোগাযোগ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়ায় করেনার নমুনা পরীক্ষা আশংকাজনক হারে হ্রাস পাবার সাথে আক্রান্তের সংখ্যাও কম। রবিবার দুপুরের পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলে করোনা নতুনকরে সংক্রমণে ২১ জন আক্রান্ত ও একজনের মৃত্যু ঘটেছে। বরিশালের বানরীপাড়ার একজন শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। এনিয়ে চলতি মাসে দক্ষিণাঞ্চলে ৩০ জনের মৃত্যু ও ১ হাজার ৩১৩ জন আক্রান্তের কথা সরকারীভাবে বলা হল। আর এ অঞ্চলে মোট আক্রান্ত ৭ হাজার ১৪৮ জনের মধ্যে মৃত্যু হয়েছে ১৪৬ জনের । পাশাপাশি গত ২৪ ঘন্টায় ৬১ জন সহ ৫ হাজার ২৯১ জনের সুস্থতার কথা জানিয়েছে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর।
রবিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় শের এ বাংলা মেডিকেল কলেজে নমুনা পরিক্ষা হয়েছে মাত্র ৮৮জনের। এরমধ্যে ২১ জনেরই করোনা পজিটিভ। অপরদিকে ভোলা পিসিআর ল্যাবে মাত্র ১৫ জনের নমুনা পরিক্ষায় ৪ জনের করোনা সনাক্ত হয়েছে। এসময়ে বরিশালে ১০ জন, বরগুনাতে ৫ জন, ভেলাতে ৪ জন, পটুয়াখালীতে দুজন, পিরোজপুরে ১ জন নতুন করে আক্রান্তের কথা জানা গেছে। তবে ঝালকাঠীতে নতুন আক্রান্ত বা সুস্থতার কোন খবর নেই ।
অপরদিকে এসময়ে বরিশালে ১৫ জন সহ মোট ২,২৮২, পটুয়াখালীতে ১৫ জন সহ ৯৪৯, পিরোজপুরে ১৭ জন সহ ৫৫৯,বরগুনাতে ১০ জন সহ ৫৯৩ জন সুস্থ হয়েছেন। তবে গত ২৪ ঘন্টায় ভোলা ও ঝালকাঠীতে নতুনকরে কারো সুস্থ হয়ে ওঠার খবর না থাকলেও জেলা দুটিতে এ পর্যন্ত যথাক্রমে ৫৪৭ ও ৩৫৭ জন সুস্থ হয়েছেন বলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর জানিয়েছে ।
এদিকে রবিবার সকাল পর্যন্ত বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ৪১ জন, আইসোলেশনে ৩৩ জন ও আইসিইউ’তে আরো ৮জন চিকিৎসাধীন ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ