Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আল্লাহ উচ্চারণ করায় বিমান থেকে নামিয়ে দেয়া হলো দম্পতিকে

প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : আল্লাহ উচ্চারণ করায় বিমান থেকে নামিয়ে দেয়া হয়েছে এক মুসলিম দম্পতিকে। যুক্তরাষ্ট্রভিত্তিক ডেল্টা এয়ারলাইন্সে এ ঘটনাটি ঘটেছে। খবরে বলা হয়, ডেল্টা এয়ারলাইন্সের একটি ফ্লাইট থেকে এক মুসলিম দম্পতিকে জোরপূর্বক নামিয়ে দেয়া হয়েছে। বিমানের ক্রুরা অভিযোগ করে বলেন, ফয়সাল আলী ও নাজিয়া আলী নামের ওই দম্পতি অত্যধিক ঘেমে যাওয়ার পর আল্লাহ শব্দ উচ্চারণ করছিলেন এবং কাউকে মোবাইলে মেসেজ পাঠাচ্ছিলেন। ফয়সাল আলী ও নাজিয়া আলী যুক্তরাষ্ট্রের ওহাইওতে ফেরার জন্য প্যারিসে ডেল্টা এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ৪৫ মিনিট ধরে অপেক্ষা করছিলেন। এ সময় এক ক্রু তাদের বিমান থেকে নেমে যেতে বলেন। তাদেরকে কয়েকটি প্রশ্ন করা হবে বলেও জানান ক্রু। নাজিয়া আলী দ্য ইন্ডিপেন্ডেন্টকে বলেন, আমি তাদের জিজ্ঞেস করি যে, আমরা কি আমাদের ব্যাগ নিয়ে নামব? জবাবে তিনি বলেন, হ্যাঁ, সব জিনিসপত্র নিয়েই নামেন। আপনারা এই ফ্লাইটে যেতে পারবেন না। বিমান থেকে নামার পর তারা দেখতে পান গেটে একজন ফরাসি পুলিশ কর্মকর্তা তাদের জন্য অপেক্ষা করছেন। নাজিয়া বলেন, আমি ভয় পেয়ে যাই। কারণ কেউ আমাদের পাসপোর্টের ছবি তুলছিল তার মোবাইল ফোন দিয়ে। জিজ্ঞাসাবাদে পুলিশ কর্মকর্তা তাদের প্যারিসে অবস্থানের বিষয়ে জানতে চান। ওই দম্পতি পুলিশ কর্মকর্তাকে জানান, দশম বিবাহবার্ষিকী উপলক্ষে তারা এখানে বেড়াতে এসেছেন। ওই পুলিশ কর্মকর্তা জানান, তার কাছে ওই দম্পতিকে সন্দেহ করার মতো কিছু চোখে পড়েনি। আলী জানান, তিনি তার মা’কে মেসেজ পাঠাচ্ছিলেন তাকে জানাতে যে, তারা বিমানে উঠেছেন এবং তাদের যেন তিনি বিমানবন্দরে অভ্যর্থনা জানান।
ডেল্টা এয়ারলাইন্সের ক্রুরা বিষয়টি তাৎক্ষণিক পাইলটকে অবহিত করেন। তবে ওই দম্পতির উপস্থিতিতে ক্রুরা যেহেতু অস্বস্তি অনুভব করছিলেন; তাই তাদের বাদ দিয়েই উড্ডয়নের সিদ্ধান নেন পাইলট। দ্য ইন্ডিপেনডেন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লাহ উচ্চারণ করায় বিমান থেকে নামিয়ে দেয়া হলো দম্পতিকে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ