Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আফগান ক্রিকেট বোর্ডে নবি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২০, ১২:০০ এএম

আফগানিস্তান ক্রিকেট বোর্ডে (এসিবি) যুক্ত করা হয়েছে মোহাম্মদ নবিকে। সাবেক এই অধিনায়ককে বোর্ডের সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। গতপরশু এসিবির এক বিবৃতিতে নতুন চার জন বোর্ড সদস্যের নাম ঘোষণা করা হয়। আর সেখানে খেলোয়াড়ি জীবনেই বোর্ডে নবির আসাটা বড় চমক হয়েই এসেছে। এই অফ স্পিনিং অলরাউন্ডারকে নিয়োগ দেওয়ার কোনো কারণ অবশ্য ব্যাখ্যা করেনি এসিবি। বোর্ড যখন বিবৃতি দিয়েছে, তখন সেন্ট লুসিয়া জুকসের হয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলছিলেন তিনি।
গত বছর চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে টেস্ট দিয়ে এই সংস্করণ থেকে অবসর নেন নবি। তবে সীমিত ওভারের ক্রিকেটে এখনও দেশের হয়ে খেলা চালিয়ে যাচ্ছেন ৩৫ বছর বয়সী এই অলরাউন্ডার। সক্রিয় খেলোয়াড় হিসেবে দেশের ক্রিকেট বোর্ডে যুক্ত হওয়া প্রথম ব্যক্তি মনে করা হচ্ছে তাকে।
নতুন সদস্য হিসেবে নিয়োগ পাওয়া অন্য তিন জন হলেন দেশটির এখনকার মহিলা বিষয়ক মন্ত্রী হাসিনা সাফি, সংসদ সদস্য রোহুল্লাহ খানজাদা ও আফগানিস্তানের প্রথম উপরাষ্ট্রপতির সিনিয়র উপদেষ্টা হারুন মির। আফগান বোর্ড মোট সদস্য নয় জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট-বোর্ডে-নবি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ