Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ হাসিনাকে হত্যাই ছিল ২১ আগস্টের মূল লক্ষ্য: আমু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২০, ৩:১১ পিএম | আপডেট : ৫:১২ পিএম, ২১ আগস্ট, ২০২০

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও আওয়ামী লীগের শীর্ষ নেতাদের হত্যার মাধ্যমে দলটিকে নিশ্চিহ্ন করাই ছিল ২১ আগস্টের হত্যাকাণ্ডের মূল লক্ষ্য।

আজ শুক্রবার (২১ আগস্ট) ভয়াল ২১ আগস্টের গ্রেনেড হামলার স্মৃতি স্মরণ করতে গিয়ে এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর দুই কন্যা দেশে না থাকার কারণে ষড়যন্ত্রকারীদের অসমাপ্ত কাজ সমাপ্ত করতেই বারবার জননেত্রী শেখ হাসিনাকে টার্গেট করা হচ্ছে হত্যার জন্য।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পরে যেভাবে জেলখানায় জাতীয় চারনেতাকে হত্যা করে আওয়ামী লীগ ও বাংলাদেশকে নেতৃত্বশূন্য করার অপচেষ্টা করা হয়েছিল ২১ আগস্টেও একই উদ্দেশ্য ছিল খুনীচক্রের। ওই দিন স্রষ্টার অশেষ রহমতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রাণে বেঁচে যান।

তিনি আরও বলেন, বাংলার মানুষ ধর্মপ্রাণ ও অলি-আউলিয়ার দেশ হওয়ার কারণে দেশের মানুষের সেবা, বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত ও বাংলাদেশকে বিশ্বের বুকে একটি সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতেই মহান সৃষ্টিকর্তা রাব্বুল আলামিন তাকে বাঁচিয়ে রেখেছেন। গণতন্ত্রের অভিযাত্রায় সব প্রতিকূলতা উপেক্ষা করে দেশকে এগিয়ে নিতে তিনি শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন।

ভিডিও বার্তায় আমির হোসেন আমু ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত মহিলা আওয়ামী লীগ সভানেত্রী আইভী রহমানসহ অন্যান্য শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও গ্রেনেড হামলায় নিহত এবং আহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।



 

Show all comments
  • Md Rejaul Karim ২১ আগস্ট, ২০২০, ১০:১৯ পিএম says : 0
    জীবন দেয়া নেয়ার মালিক একমাত্র আল্লাহপাক।।। কাজেই ইচ্ছে করলেই কারো জীবন কেড়ে নেয়া যায় না।।।। পৃথিবীর কোন কিছুই আল্লাহর নিয়ন্ত্রণের বাইরে নয়।।। একমাত্র আল্লাহপাক সকল সাহায্য ও ভরসার দেয়ার মালিক।।।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ