Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৫৬ জন, মোট আক্রান্ত ৪২০২

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ৭:০২ পিএম

রাজশাহী জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৫৬ জনের করোনা শনাক্তের মধ্যদিয়ে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছায় ৪ হাজার ২০২ জনে। আর জেলায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫৬ জনের। মৃত্যু হওয়াদের মধ্যে পুলিশ সদস্য, রাজনৈতিক ব্যক্তি, ব্যবসায়ী ও চিকিৎসক রয়েছেন। জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছে ২ হাজার ৩৪ জন।
রাজশাহী মেডিকেল কলেজের পিসিআর ল্যাব ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পৃথক নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ হয়। ৪ হাজার ২০২ জনের মধ্যে রাজশাহী মহানগর এলাকায় ৩১০৬ জন, বাঘা উপজেলায় ১১০ জন, চারঘাট উপজেলায় ১৩৬ জন, পুঠিয়া উপজেলায় ১০৭ জন, দুর্গাপুর উপজেলায় ৬৯ জন, বাগমারা উপজেলায় ৯৪ জন, মোহনপুর উপজেলায় ১০৮ জন, তানোর উপজেলায় ১১০ জন, পবা উপজেলায় ২৬৬ জন ও গোদাগাড়ী উপজেলায় ৯৬ জন রয়েছে। এরমধ্যে ৩৭ জন মারা গেছে ও ২ হাজার ৩২৬ জন সুস্থ হয়েছেন এবং বাকিরা চিকিৎসাধীন রয়েছে। জেলার ৯টি উপজেলায় শনাক্ত হয়েছে ১০৯৬ জন। শুরু থেকে এ পর্যন্ত রাজশাহী জেলায় ২০৫৫ জনকে হোম কোয়ারেন্টাইনে নেয়া হয়। এখন আর কেউ হোম কোয়ারেন্টাইনে নেই। রাজশাহী জেলার পুঠিয়া উপজেলায় প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১২ এপ্রিল ও রাজশাহী মহানগরীতে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ১৫ মে। এরপর থেকে জেলার ৯টি উপজেলা ও ১৪টি পৌরসভা এলাকায় শনাক্তের প্রায় ৩ গুণ বেশি নগর এলাকায় শনাক্ত হয়েছে। তবে সুস্থতার সংখ্যাও উল্লেখযোগ্য হার বেড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ