Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ ৭ হাজার অতিক্রম করল

আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা প্রতিদিন বাড়ছে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২০, ২:২৪ পিএম

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ পরিস্থিতির ক্রমবনতি অব্যাহত রয়েছে। আক্রান্ত আর মৃতুর মিছিল ক্রমে ভারী হচ্ছে। বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় আরো দুজনের মৃত্যু ও নতুন ৭২ জন সহ দক্ষিণাঞ্চলে আক্রান্তের সংখ্যাটা ৭ হাজার অতিক্রম করে আরো ৩ যোগ হয়েছে। মোট মৃত্যুর সংখ্যাটাও দেড়শর কাছে, ১৪১। সরকারীভাবে এ তথ্য বলা হলেও বাস্তবে আক্রান্তের সংখ্যা আরো বেশী বলে মনে করছেন ওয়াকিবাহল মহল। বরিশাল ও ঝালকাঠীতে আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় কয়েকগুন বেড়েছে। গত ২৪ ঘন্টায় বরিশালের বাকেরগঞ্জ ও বরগুনা সদরে একজন করে মারা গেছেন করোনা সংক্রমণে। ফলে বরিশালে মোট আক্রান্ত ২,৯০২ জনের মধ্যে ৫৪ জনের ও বরগুনাতে ৭৯৫ জনের মধ্যে ১৬ জনের মৃত্যু হল। তবে স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে নতুন ১০৫ জন সহ মোট ৫ হাজার ১শ জনের সুস্থ হয়ে ওঠার কথা বলা হয়েছে।
অপরদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বৃহস্পতিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ২৮১ জনের নমুনা পরিক্ষায় ৭৫ জনের ও ভোালাতে ৩৩ জনের মধ্যে ৬ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে বলে জানা গছে। শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ৬২ জন ও করোনা ওয়ার্ডে ৪৯ জন ছাড়াও আইসিইউ’তে আরো ৮ জন চিকিৎসাধীন ছিল। গত সপ্তাহখানেক ধরেই হাসপাতালটিতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিন বড়াছে।
বরিশালে গত ২৪ ঘন্টায় করোনা সনাক্ত রোগীর সংখ্যা আগের দিনের ৭ জন থেকে ৩২-এ উন্নীত হয়েছে। গত এক সপ্তাহে জেলাটিতে ৫ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে ঝালকাঠীতেও বৃহস্পতিবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা আগের দিনের দুজন থেকে ১১ জনে উন্নীত হয়েছে। জেলাটিতে মোট আক্রান্ত ৫৮১ জনের মধ্যে এ পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে। বরগুনাতে নতুন আক্রান্তের সংখ্যা আগের দিনের চেয়ে একজন হ্রাস পেয়ে বৃহস্পতিবার ১০ হলেও জেলাটির করোনা সংক্রমন এখনো উদ্বেগজনক বলে মনে করছেন চিকিৎসা বিশেষজ্ঞগন। বৃহস্পতিদবার দুপুর পর্যন্ত জেলাটিতে ৭৮৫ জন আক্রান্তের মধ্যে ১৫ জনের মৃত্যু ঘটেছে।
অপরদিকে গতকাল নতুন করে পটুয়াখালী ও ভোলাতে ৬ জন করে এবং পিরোজপুরে ৭ জনের করোনা সংক্রমনের খবর পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে কিছুটা কম হলেও এ পর্যন্ত পটুয়াখালীতে ১,২১৯ আক্রান্ত ও ৩৫ জনের মৃত্যু হয়েছে। পিরোজপুরে ৮৮৪ আক্রান্ত ও ১৭ জনের মৃত্যু এবং ভোলাতে ৬১৭ জন আক্রান্তের মধ্যে ৬জনের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ