Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেসে নিরাপত্তাহীনতায় ভুগছে ব্যাচেলররা

প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অবিবাহিত (ব্যাচেলর) ও মেসের ভাড়াটেরা নিরাপত্তাহীনতায় ভুগছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রাত-বিরাতে অভিযানের নামে তাদের হয়রানি করছে। বাড়িওয়ালারা বাড়ি ছেড়ে দিতে বলছেন।
গতকাল শুক্রবার সকাল সাড়ে দশটার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ব্যাচেলররা এক মানববন্ধনে এ অভিযোগ করেন। ‘বাংলাদেশ মেস সংঘ’ নামের একটি সংগঠন ব্যাচেলর ও মেসের ভাড়াটেদের নিরাপদ জীবনের দাবিতে ‘মেসে জঙ্গি পোকা আর চাই না’ ব্যানারে এই মানববন্ধনের আয়োজন করে।
সংগঠনটির মহাসচিব মেসের ভাড়াটে আয়াতুল্লাহ আকতার বলেন, জঙ্গি ইস্যুতে মেসের ভাড়াটেদের দোষ দেয়া হচ্ছে। এই শহরে অনেক শিক্ষার্থী, চাকরিজীবী, পোশাককর্মী মেসে বাস করছে। গুটিকয়েক বিপথগামী ছেলের জন্য মেসের ভাড়াটেরা নিরাপত্তাহীনতায় ভুগছে। তিনি অভিযানের নামে মেসের ভাড়াটেদের হয়রানি বন্ধ করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহŸান জানান।
যাত্রাবাড়ীতে মেসের ভাড়াটে ও স্নাতক শ্রেণির শিক্ষার্থী শাহরিয়ার বাহাদুর বলেন, ব্যাচেলরদের জীবনে আতঙ্ক নেমে এসেছে। শহরের বিভিন্ন মেসে পুলিশ রেইড দিচ্ছে ভালো কথা, কিন্তু মেস সদস্যদের হয়রানি করছে কেন ? অন্যদিকে বাড়িওয়ালারা মেস ছেড়ে দিতে বলছেন। আমরা আতঙ্কে আছি।
মানববন্ধনে বক্তারা মেসের ভাড়াটেদের নিরাপত্তা দেয়ার দাবি জানান। তাঁরা ব্যাচেলর ও মেস ভাড়া দিতে বাড়িওয়ালাদের প্রতি আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসে নিরাপত্তাহীনতায় ভুগছে ব্যাচেলররা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ