Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হার্ড ইমিউনিটির আশায় সংক্রমণ ছড়াতে দিলে মৃত্যুর সংখ্যা বাড়বে : ড. ফাউচি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ৮:৪৩ পিএম | আপডেট : ৮:৪৩ পিএম, ১৭ আগস্ট, ২০২০

বিশ্বজুড়ে দ্বিতীয় দফায় বেড়েছে কোভিডের সংক্রমণ। হার্ড ইমিউনিটি লাভের আশায় সংক্রমণ ছড়াতে দিলে মৃত্যুর সংখ্যা ভয়াবহ হারে বাড়বে বলে সতর্ক করেছেন যুক্তরাষ্ট্রের মহামারী বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি। যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ অধিদপ্তর (সিডিসি) বলেছে, ৫ সেপ্টেম্বরের পূর্বেই দেশটিতে প্রায় ১ লাখ ৮৯ হাজার কোভিডে প্রাণ হারাতে পারেন। ১৭ আগস্ট পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন ১ লাখ ৭০ হাজার এবং আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ। -সিএনএন, আল জাজিরা, দ্য গার্ডিয়ান

ফাউচি সতর্ক করে আরও বলেছেন, সেই সঙ্গে বাড়বে কোভিডে আশঙ্কাজনক অবস্থায় পড়া রোগীর সংখ্যা। ভারতে সোমবার একদিনে ৫৭ হাজার ৯৮১ জনের কোভিড শনাক্ত হয়েছেন। দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ২৬ লাখ ৫০ হাজার। যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পর করোনা সংক্রমণে সর্বোচ্চ দেশ ভারতে মৃতের সংখ্যা বেড়ে ৫০ হাজার ৯২১ জনে দাঁড়িয়েছে। দ্বিতীয় দফায় সংক্রমণ শুরু হওয়ায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জ্যাসিন্দা আর্ডের্ন ৪ সপ্তাহের জন্য নির্বাচন স্থগিত করেছেন।

দ্বিতীয় দফার সংক্রমণে দক্ষিণ কোরিয়ার একটি চার্চে এক সঙ্গে ৩১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মহামারীর কারণে ক্ষতিগ্রস্ত হয়ে আধুনিক ইতিহাসের সর্বনিম্ন জিডিপি হার রেকর্ড করেছে জাপান। গত দুই দশকের ইতিহাসে সবচেয়ে খারাপ অর্থনৈতিক পরিস্থিতি পার করেছে থাইল্যান্ড। বিশ্বজুড়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ১৮ লাখের বেশি। সুস্থ হয়েছেন ১ কোটি ৪৫ লাখ। মারা গিয়েছেন ৭ লাখ ৭৩ হাজারের বেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ