Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জারদারির অর্থ কেলেঙ্কারি মামলার অভিযোগ গঠন ৯ সেপ্টেম্বর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০২০, ৮:১০ পিএম

সোমবার পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারির জামিন নাকচ করে দিয়ে ইসলামাবাদের জবাবদিহিতা আদালত তোষাখানা মামলায় তার ও তার সহযোগীদের বিরুদ্ধে আগামী ৯ সেপ্টেম্বর অভিযোগ গঠনের সিদ্ধান্ত নিয়েছে। -এক্সপ্রেস ট্রিবিউন, দি নিউজ

আদালতের শুনানি স্থগিত করে আগামী শুনানিতে অভিযুক্তকে সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়। এ সময় আদালত চত্বরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল। কারণ, ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (ন্যাব) চায়নি এখানে লাহোরের মতো কোনো ঘটনার পুনরাবৃত্তি হোক। কয়েকদিন আগে পিএমএল-এন নেত্রী মরিয়ম নওয়াজ শুনানির সময় কয়েক শত কর্মী নিয়ে আদালতে উপস্থিত হন। সে সময় দলীয় কর্মী ও পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। পিপিপির উর্ধ্বতন সদস্য কামার জামান কাইরা এবং সাবেক প্রধানমন্ত্রী রাজা পারভেইজ আশরাফকেও আদালত চত্বরে প্রবেশ করতে দেওয়া হয়নি।

আদালত চত্বরের বাইরে জারদারির উপদেষ্টা ফারুক এইচ নায়েক গণমাধ্যমকে বলেন, তাকেও তার ব্যক্তিগত গাড়ি নিয়ে আদালত চত্বরে প্রবেশ করতে দেওয়া হয়নি। তিনি হেঁটেই ভিতরে প্রবেশ করেছেন। তিনি বলেন, আগাম জামিনের কাগজপত্র আদালতে জমা দেওয়া হয়েছে। তিনি আদালতকে জারদারির স্বাস্থ্যের অবনতি এবং কোভিড আতঙ্কের কারণে ভিডিও লিংকের মাধ্যমে প্রশ্ন করার অনুমতি চাইবেন বলে উল্লেখ করেন। পিপিপির চেয়ারম্যান বিলওয়াল ভূট্টোও শুনানির সময় পিতার পাশে উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ