Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রদীপের নির্যাতনের শিকার সাংবাদিক ফরিদুল মোস্তফার ২ মামলায় জামিন

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২০, ১২:০১ এএম

মেজর (অব.) সিনহা হত্যা মামলায় গ্রেফতার ওসি প্রদীপের নির্যাতনের শিকার জনতার বাণী নামে একটি অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক সাংবাদিক ফরিদুল মোস্তফা আরো একটি মামলায় জামিন লাভ করেছেন। কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাঈল গতকাল ফরিদুল মোস্তফাকে জামিন প্রদান করেন। বিষয়টি জানিয়েছেন ফরিদুল মোস্তফার প্রধান কৌসুলি অ্যাডভোকেট মোহাম্মদ আবদুল মন্নান।

তিনি জানান, ফরিদুল মোস্তফার বিরুদ্ধে দায়েরকৃত ৬টি মামলার মধ্যে আগে আরো একটি মারামারির মামলায় জামিন লাভ করেছেন। গতকাল জামিন হওয়া মামলাটি চাঁদাবাজির। ফরিদুল মোস্তফার বিরুদ্ধে দায়েরকৃত ৬টি মামলার মধ্যে ৩ টিই হচ্ছে চাঁদাবাজির মামলা।

ফরিদুল মোস্তফার জামিন না হওয়া বাকি ৪টি মামলাও আদালতে এখন শুনানির জন্য প্রক্রিয়াধীন রয়েছে। ফরিদুল মোস্তফার যে ৪টি মামলায় এখনো জামিন হয়নি সেগুলো হলো- একটি মাদকের, একটি অস্ত্রের ও ২টি চাঁদাবাজির মামলা।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাতে মেজর (অব.) সিনহা মো. রাশেদ হত্যাকান্ডের মামলায় টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপকে কারাগারে পাঠানো হয়। সাংবাদিক ফরিদুল মোস্তফাকে প্রায় এক বছর আগে শারীরিকভাবে নির্যাতন করে তার বিরুদ্ধে ৬টি মামলা দিয়ে কারান্তরীণ রাখার বিষয়টি ব্যাপক আলোচনায় আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ