Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

জনতার মুখোমুখি জননেতা অনুষ্ঠান নাগরিকদের তাৎক্ষণিক সমাধান দিলেন সাঈদ খোকন

প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, মানুষ সুখে-শান্তিতে থাকুক, এদেশ একটি সুখী-সমৃদ্ধশালী উন্নত দেশে পরিণত হোক একটি গোষ্ঠী তা চায় না। তাই তারা ইসলামের নামে, ধর্মের নামে নিরীহ মানুষ হত্যা করে মানুষকে ভীত-সন্ত্রস্ত করে তুলছে। কিন্তু মৃত্যুর ভয় দেখিয়ে জীবনের স্বপ্ন স্তব্ধ করা যায় না। পৃথিবীর কোন দেশেই এটা করা যায়নিÑএদেশেও এটা হবে না ইনশাআল্লাহ। নিরাপত্তা, উন্নয়ন ও সেবা কার্যক্রম একসাথে চলবে।
গতকাল (বৃহস্পতিবার) দুপুরে রাজধানীর ৪১ নম্বর ওয়ার্ডের ওয়্যার স্ট্রিটে ‘জনতার মুখোমুখি জননেতা’ শীর্ষক অনুষ্ঠানে এ কথা বলেন। তিনি এ সময় নাগরিকদের কাছ থেকে সরাসরি বিভিন্ন অভিযোগের কথা শুনেন ও তাৎক্ষণিক সমাধান দেন।
এ সময় উপস্থিত ছিলেন ৪১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সারোয়ার হাসান আলো, ওয়ারী জোনের ডিসি, ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, প্রধান বর্জ্য ব্যবস্থাপক, ওয়াসা ও ডিপিডিসির কর্মকর্তারা।
ওয়ারীর লালমোহন সাহা স্ট্রিট, নারিন্দা বাজার, র‌্যাঙ্কিন স্ট্রিট, ওয়ারী স্ট্রিট, নবাব স্ট্রিট, ভজহরি সাহা স্ট্রিটসহ ৪১ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা তাদের নানাবিধ সমস্যা নিয়ে মেয়রকে সরাসরি প্রশ্ন করেন। ৫৫/১ ভজহরি স্ট্রিটের বাসিন্দা মিসেস আশরাফ মেয়রের কাছে অভিযোগ করেন তার বাসার সামনে সারাদিন বর্জ্য ফেলে রাখা হয়। অভিযোগ শুনেই মেয়র তাৎক্ষণিক স্টেজে উপস্থিত ৪১ নম্বর ওয়ার্ডের পরিচ্ছন্নতা পরিদর্শককে নির্দেশ দেন আজ বিকেলের মধ্যেই সমাধান করতে।
নবাব স্ট্রিটের এক বাসিন্দা অভিযোগ করেন তার এলাকায় মশার উপদ্রব্যে থাকা যায় না। অভিযোগ শোনে মেয়র প্রধান স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দেন আজ (গতকাল বৃহস্পতিবার) বিকেলের মধ্যেই ওই এলাকায় লারবিসাইড স্প্রে করতে এবং আজ (শুক্রবার) থেকে ক্রাশ প্রোগ্রাম চালাতে।
র‌্যাঙ্কিন স্ট্রিটের সিলভার ডেল স্কুলের শিক্ষার্থীদের যাতায়াত সমস্যায় ওয়ারী মোড়ের রাস্তায় সার্বক্ষণিক ট্রাফিক পুলিশের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন মেয়র। উপস্থিত জনতা মেয়রের এ কাজের প্রশংসা করেন।
পরে মেয়র বলেন, ওয়ারী এলাকাসহ সারা ঢাকায় আর ছয় মাসের মধ্যে সব রাস্তায় এলইডি লাইট স্থাপন করা হবে। একই সঙ্গে সংস্কার করা হবে ৩০০ রাস্তার। আমি আপনাদের মেয়র, সবসময় আপনাদের পাশে আছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জনতার মুখোমুখি জননেতা অনুষ্ঠান নাগরিকদের তাৎক্ষণিক সমাধান দিলেন সাঈদ খোকন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ