Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতিবাদমুখর ক্রীড়া সাংবাদিকদের তিন সংগঠন

প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি’র মন্তব্যে প্রতিবাদমুখর হয়ে উঠেছে ক্রীড়া সাংবাদিকদের তিন সংগঠন। তারা বিসিবি প্রধানের বক্তব্যের তীব্র প্রতিবাদ জানায়। গতকাল বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি, বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশন (বিএসজেএ) ও বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট্স কমিউনিটি (বিএসজেসি) পৃথক বিবৃতির মাধ্যমে এই প্রতিবাদ ও নিন্দা প্রকাশ করে।
ক্রীড়া লেখক সমিতির বিবৃতিতে বলা হয়, ‘আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করেছি, স¤প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সাংবাদিকদের তথ্য সংগ্রহের কাজে নানাবিধ প্রতিবন্ধকতার সৃষ্টি করছে। এরই ধারাবাহিকতায় গত ৩ আগস্ট বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ব্যক্তিগত অফিস বেক্সিমকোতে একটি অনির্ধারিত সংবাদ সম্মেলনে চারটি প্রতিষ্ঠিত গণমাধ্যমের সাংবাদিকদের প্রবেশে বাধা দেয়া হয়। বিসিবির মিডিয়া বিভাগের মৌখিক আমন্ত্রণে সাংবাদিকরা সেখানে যান, যদিও তখন বলা হয়নি এই সংবাদ সম্মেলন কেবলমাত্র নির্ধারিত কিছু গণমাধ্যমের জন্য। সংবাদ সম্মেলনে যেসব সাংবাদিক শুরুতে প্রবেশাধিকার পেয়েছেন তাদের প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, ‘এখন থেকে বিসিবি’র সব সংবাদ সম্মেলন হবে আমন্ত্রণমূলক।’ একই বিবৃতি দিয়েছে বিএসজেএ এবং বিএসজেসি। তারা বিবৃতিতে আরো বলে, এর আগে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি এধরণের পদক্ষেপ নেয়ার কথা বলেছিল, যা অত্যন্ত উদ্বেগজনক। আমরা মনে করি এ ধরণের পদক্ষেপ স্বাধীন সাংবাদিকতার পরিপন্থি, যা অবাধ তথ্য প্রবাহকে ক্ষতিগ্রস্থ করবে। আমরা বিসিবি’র এধরণের পদক্ষেপের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদমুখর ক্রীড়া সাংবাদিকদের তিন সংগঠন
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ