Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মার্কিন নির্বাচনে ডেমোক্রেটরা প্রতারণা করতে চায়-ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২০, ৬:৪২ পিএম

আসন্ন মার্কিন নির্বাচনে ডেমোক্রেটরা প্রতারণা করতে চাচ্ছে বলে জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মহামারীর কারণে প্রস্তাবিত মেইল ভোটিং ব্যবস্থা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন ট্রাম্প। তিনি বলেন, এ ব্যবস্থায় ডেমোক্রেটদের পক্ষে ব্যালট জালিয়াতি করা খুব সহজ হবে।–বিবিসি, এপি

শুক্রবার রাতে নিউ জার্সির এক গলফ ক্লাবে এ ভাষায় ডেমোক্রেটদের আক্রমণ করেন মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্প বলেছেন, নির্বাচনে কারচুপি না হলে তাকে নির্বাচনে হারানো অসম্ভব একটি ব্যাপার। ট্রাম্প আরও বলেন, ‘বাইডেন জয়ী হলে চীন যুক্তরাষ্ট্রকে শাসন করবে। ইরানও চায় আমি নির্বাচনে পরাজিত হই।’ কিন্তু নিজের জয়ের প্রতি ক্রেমলিনের সমর্থনের বিষয়টি প্রত্যাখ্যান করে তিনি বলেছেন, তার মতো আর কোনো প্রেসিডেন্টই রাশিয়ার বিষয়ে এতো কঠোর হন নি।
পুনরায় নির্বাচিত হলে উত্তর কোরিয়া এবং ইরানের সঙ্গে শীঘ্রই চুক্তি করার আশ্বাস দেন ট্রাম্প। এই সময় তিনি দাবি করেন, ২০১৬ সালে তিনি জয়লাভ না করলে, পিয়ংইয়ংয়ের সঙ্গে ওয়াশিংটনের যুদ্ধ বেঁধে যেতো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ