Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চবিতে রবি’র ‘টেন মিনিট স্কুল’

প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ‘টেন মিনিট স্কুল’ বিষয়ক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। মোবাইল অপারেটর রবি আজিয়াটার উদ্যোগে গতকাল বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শিক্ষার অনন্য এই পদ্ধতিটি সম্পর্কে আপন শক্তিতে জ্বলে ওঠা শিক্ষানুরাগীদের নিকট সব ধরনের তথ্য তুলে ধরা হয়।
অনুষ্ঠানের উদ্বোধন করেন রবি আজিয়াটার চট্টগ্রাম এরিয়া ম্যানেজার মাহবুবুল আলম। তিনি বলেন, ইন্টারনেট এখন মুষ্টিমেয় কয়েকজনের হাতে সীমাবদ্ধ নয়। ইন্টারনেট ব্যবহারের হার ৩৯ দশমিক ৬ শতাংশে পৌঁছে গেছে। এতে দেশে অনলাইন ব্যবহারকারীদের একটি বড় বলয় গড়ে উঠেছে। আর সে প্রেক্ষাপটের সুফল কাজে লাগিয়ে ব্যবসায় প্রশাসন ইন্সস্টিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং ঢাকা মেডিকেল কলেজের একদল শিক্ষার্থী চালু করেছে একটি অনলাইন এডুকেশনাল প্লাটফরম। তারা এর নাম দিয়েছে ‘টেন মিনিট স্কুল’। এ তাৎপর্যপূর্ণ উদ্যোগে সহযোগী হিসেবে এগিয়ে এসেছে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। ২ ঘন্টাব্যাপী এই অনুষ্ঠান বেলা ১১টায় শুরু হয়ে দুপুর ১টায় শেষ হয়।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চবিতে রবি’র ‘টেন মিনিট স্কুল’
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ