Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এইচপিতে যুক্ত হচ্ছেন ভারতীয় স্পিন কোচ

মাশরাফিদের বোলিং কোচ চূড়ান্ত!

প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ দল যতটা ভালো, ততটা ভালো নয় টেস্ট ক্রিকেটে। অথচ দেখতে দেখতে প্রায় ১৬ বছর হতে যাচ্ছে টেস্ট ক্রিকেটে পথচলা। তাই টেস্টে ভালো করতে হলে অবশ্যই ২০টি উইকেট নেয়ার মতো দলে বোলার থাকা চাই। তবে পেসারদের থেকে দলের স্পিনারদের কোয়ালিটি বাড়ানোর দিকে নজর দিতে যাচ্ছে এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বিশেষ করে বাংলাদেশ বাঁহাতি স্পিন বিভাগে একটা সময় অনেক শক্তিশালী থাকলেও এখন বিভাগটাতে অনেক দুর্বল হয়ে পড়েছে। তাই কোয়ালিটি সম্পন্ন বাঁহাতি স্পিনারদের খোঁজে ভারতীয় জাতীয় দলের সাবেক বাঁহাতি স্পিনার ভেংকাটাপাথি রাজুকে উড়িয়ে আনছে বিসিবি। হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের জন্য চলতি মাসেই ঢাকায় পৌঁছাবেন এই ভারতীয়। রফিক-রাজ্জাকদের পর মানসম্মত স্পিনারের জন্য তাকে আনা হচ্ছে।
গতকাল বেক্সিমকো কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘একসময় আমাদের বোলিংয়ের মূল শক্তি ছিল স্পিন; কিন্তু এখন ভালো মানের স্পিনারই খুঁজে পাওয়া যাচ্ছে না। তাই আমরা ভারতের সাবেক স্পিনার ভেংকাটাপাথি রাজুকে এইচপি ক্যাম্পের জন্য নিয়ে আসছি। এ মাসের মাঝামাঝি সময়েই সে চলে আসবে। আশা করি ও আসায় আমাদের স্পিনারদের অনেক উপকার হবে।’
এদিকে, বাংলাদেশ জাতীয় দলের জন্য বোলিং কোচ চূড়ান্ত করা হয়ছে। তবে তার নাম এখনই প্রকাশ করা হচ্ছে না। গতকাল সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, ‘জাতীয় দলের জন্য বোলিং কোচ চূড়ান্ত করা হয়ছে। তবে আমরা এখনই তার নাম প্রকাশ করতে পারছি না। কারণ তিনি এখন অন্য একটি দলের হয় কাজ করছেন। যে কারণে নাম প্রকাশ করা যাচ্ছে না। এ বিষয় শিগগিরই জানানো হবে।’
তবে বিসিবি সূত্রে জানা গেছে সাবেক শ্রীলঙ্কান পেসার চামিন্দা ভাসকেই বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। বোলিং কোচ হিসেবে বিসিবির পছন্দের তালিকায় সবার উপরে ছিলেন আরেক শ্রীলঙ্কান চম্পকা রামানায়েক। দ্বিতীয় পছন্দ ছিলেন ভাস বোলিং কোচের পদ থেকে হিথ স্ট্রিক সরে দাঁড়ানোর পর এই পদটি খালি ছিল অনেক দিনই। বিশেষ করে সম্প্রতি ইংল্যান্ড সিরিজের আগে বোলিং কোচ না থাকলেও আকিব জাবেদকে পরামর্শক হিসেবে কিছু দিনের জন্য এনেছে বিসিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এইচপিতে যুক্ত হচ্ছেন ভারতীয় স্পিন কোচ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ