Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আগামীকাল ঢাকায় আসছেন গেরহার্ড পিটার

প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ফের বাংলাদেশ জাতীয় হকি দলের প্রধান কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন জার্মানির গেরহার্ড পিটার। এ লক্ষ্যে হকি ফেডারেশনের সঙ্গে চুড়ান্ত কথা বলতে আগামীকাল সকালে ঢাকায় আসছেন এই জার্মান। গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ তথ্য ইনকিলাবকে নিশ্চিত করেন গেরহার্ড নিজেই। তিনি বলেন,‘বৃহস্পতিবার রওয়ানা দিয়ে পরের দিন ঢাকায় এসে পৌছাবো আমি।’
গেরহার্ডের ঢাকায় আসা প্রসঙ্গে হকি ফেডারেশনের সহ-সভাপতি খাজা রহমতউল্লাহ বলেন, ‘গেরহার্ড পিটারের হাতে আবার জাতীয় দলের দায়িত্ব তুলে দিতে নীতিগত সিদ্ধান্তে পৌছেছি আমরা। তিনি ঢাকায় আসলে বাংলাদেশের আগামী তিনটি টুর্নামেন্টের দায়িত্ব নিতে বলা হবে তাকে। আপাতত গেরহার্ডের সঙ্গে আমাদের অস্থায়ী চুক্তি হবে। যদি আগামী তিনটি টুর্নামেন্টে তিনি আমাদের প্রত্যাশিত ফল এনে দিতে পারেন তবে দীর্ঘ মেয়াদী চুক্তি নিয়ে আলোচনা করবো আমরা। তবে দেখার বিষয় রয়েছে গেরহার্ডের কি কি চাহিদা রয়েছে।’
জার্মানির হকি কোচ গেরহার্ড পিটার এর আগে ২০০৯ সালে প্রথমবার জাতীয় দলের দায়িত্ব পালন করেছিলেন। ২০১০ ঢাকা এসএ  গেমসে তিনি ছিলেন বাংলাদেশ দলের কোচ। পরে ওই বছরই ঘরোয়া হকি লিগে ঢাকা মোহাডোন স্পোর্টিং ক্লাবের কোচের দায়িত্ব নিয়ে সফলতা পান গেরহার্ড। তার অধীনেই প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয় মোহামেডান। এবারের প্রিমিয়ার লিগেও সফল এই জার্মান। গত মাসে শেষ হওয়া প্রিমিয়ার হকি লিগে গেরহার্ডের তত্বাবধানেই খেলেছে ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব। তার প্রশিক্ষণেই প্রথমবারের মতো মেরিনার জিতে নিয়েছে প্রিমিয়ার লিগের শিরোপা।
এর আগে জাতীয় দলের দায়িত্ব নেয়ার জন্য নেদারল্যান্ডসের হকি কোচ জাইল বনেটের সঙ্গে আলোচনা করেছিল বাংলাদেশ হকি ফেডারেশন। কিন্তু গুলশানের হলি আর্টিজান রেষ্টুরেন্টে হামলার পর বনেট নিরাপত্তার অযুহাত দেখিয়ে আপাতত বাংলাদেশে আসতে চাইছেন না। ফলে জাতীয় দলের কোচের তালিকায় দ্বিতীয় পছন্দ গেরহার্ড পিটারের দিকেই চোখ পড়ে হকি ফেডারেশনের। তাকেই দায়িত্ব দিতে সিদ্ধান্ত নেন ফেডারেশন কর্তারা। যদি ফেডারেশনের সঙ্গে গেরহার্ডের আলোচনা ফলোপ্রশ্রু হয় তাহলে খুব শীঘ্রই তাকে দেখা যাবে লাল-সবুজ হকি দলের প্রধান কোচের ভুমিকায়।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগামীকাল ঢাকায় আসছেন গেরহার্ড পিটার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ