Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে আক্রান্ত আরো ১১২ সুস্থ ৭৫ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২০, ৯:৪৬ এএম

চট্টগ্রামে আরো ১১২ জনের করোনাভাইরাস সংক্রমণ পাওয়া গেছে। মারা গেছেন এক জন। সুস্থ হয়ে হাসপাতাল ছাড়েন আরো ৭৫ জন।
বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়।
গত চব্বিশ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজসহ চট্টগ্রামের সাতটি ল্যাবে মোট ৭৭১ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে সংক্রমণ শনাক্ত হয়েছে ১১২জনের।
চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ৩৮ জনের এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ দুটি ল্যাবে কারো সংক্রমণ পাওয়া যায়নি।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ শনাক্ত হয়েছে ২০ জনের নমুনায়। বিআইটিআইডিতে ২০৪ জনের নমুনা পরীক্ষা করে ২৭জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে মোট ১৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। সেখানে সংক্রমণ শনাক্ত হয়েছে ২৮ জনের। বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৯জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ পাওয়া গেছে ১৭ জনের। শেভরন ল্যাবে ৭৪ জনের নমুনা পরীক্ষা করে সংক্রমণ পাওয়া গেছে ২০ জনের।
নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম মহানগরীর বাসিন্দা ৮৭ জন। ২৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তদের সংখ্যা এখন পর্যন্ত ১৪ হাজার ২১৩ জন। গত চব্বিশ ঘণ্টায় এক জনসহ এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৩০ জনের। সুস্থ হয়ে হাসপাতালে ছেড়েছেন আরো ৭৫জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ