Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাগেরহাটে একদিনে সর্বোচ্চ ৪৩ জনের করোনা শনাক্ত

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ৩:৫৮ পিএম

বাগেরহাটে একদিনে সর্বোচ্চ ৪৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং যশোরের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এদের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। আক্রান্তদের অধিকাংশের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ না থাকায় তাদের বাড়িতে অবরুদ্ধ রেখে চিকিৎসা দিচ্ছে স্বাস্থ্য বিভাগ। আক্রান্তদের বাড়িতে লাল পতাকা টাঙিয়ে পরিবারের সদস্যদের আগামী ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয়া হয়েছে।
গত ১২ ও ১৯ জুলাই সন্দেহভাজন এই করোনা রোগীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠায় স্বাস্থ্য বিভাগ।
এই নিয়ে বাগেরহাট জেলায় মোট ৪৭৬ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হল। এরমধ্যে ২৬০ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তদের বাড়ি বাগেরহাটের বিভিন্ন উপজেলায়।
বাগেরহাট সিভিল সার্জন কার্যালয়ের চিকিৎসক ডা. সুব্রত দাস সকালে এই প্রতিবেদককে বলেন, গত ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং যশোরের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৪৩জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। এরমধ্যে খুলনার পিসিআর ল্যাবে ৩২ এবং যশোরে ১১ জন রয়েছেন। এটা একদিনে বাগেরহাটে সর্বোচ্চ। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সবাইকে আরও সচেতন হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন এই স্বাস্থ্য কর্মকর্তা।
তিনি আরও বলেন, আক্রান্তরা সবাই সুস্থ স্বাভাবিক রয়েছেন। বাগেরহাট জেলায় এই নিয়ে মোট ৪৭৬ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হল। এরমধ্যে ২৬০জন সুস্থ হয়েছেন। জেলায় এপর্যন্ত মারা গেছে নারীসহ দশজন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ