Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে আরো ১৩৩ জনের করোনা শনাক্ত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ৯:৪১ এএম

চট্টগ্রামে আরো ৮০৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩৩ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। তবে গত চব্বিশ ঘণ্টায় কেউ মারা যাননি। সুস্থ হয়ে হাসপাতাল ছাড়েন আরো ৫৩ জন।

বুধবার সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে এসব তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় আরও ১৩৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে ৯১ জনই চট্টগ্রাম নগরীর বাসিন্দা। চট্টগ্রামের পাঁচটি ল্যাবে ৮০৯টি নমুনা পরীক্ষায় এই ফলাফল পাওয়া গেছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ হাজার ১৯৮ জনে।

পাঁচটি ল্যাবের মধ্যে ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৪৫টি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৪০টি, চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ১৭৮টি, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ২৩১টি ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরি ১১৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে বিআইটিআইডিতে ৭ জন, চমেকে ৩৩ জন, চবিতে ৩৩ জন, ইম্পেরিয়ালে ২২ জন ও শেভরণে ৩৮ জনেরনমুনায় করোনা পজেটিভ পাওয়া যায়।
ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে কোন নমুনা পরীক্ষা হয়নি। চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ২২৫ জন। সুস্থ হয়েছেন প্রায় আট হাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ