Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় করোনায় মোট আক্রান্ত ৫০০০ ছাড়িয়েছে

কুমিল্লা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ৭:২৮ পিএম

কুমিল্লায় করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছেই। এখনো জেলার নতুন নতুন এলাকায় ছড়াচ্ছে করোনার সংক্রমণ। প্রত্যন্ত গ্রামাঞ্চলেও ছড়িয়েছে ভাইরাসটি। ইতোমধ্যে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে গেছে। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩০ জন। তবে মোট করোনা আক্রান্তের মধ্যে প্রায় ৩ হাজার ব্যক্তি ইতোমধ্যে সুস্থ হয়েছেন। মঙ্গলবার (২১ জুলাই) জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় কুমিল্লায় নতুন করে আরও ৪৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আর করোনা আক্রান্তদের মধ্যে জেলায় নতুন করে সুস্থ হয়েছেন ১০৫ জন। এ নিয়ে জেলায় সর্বমোট সুস্থ হয়েছেন ২ হাজার ৯৮৫ জন। এর মধ্যে নতুন করে সুস্থ হয়েছেন চৌদ্দগ্রামের ৮০ জন, দেবিদ্বারের ৮ জন, বরুড়ায় ৯ জন, সদর দক্ষিণের ৪ জন ও বুড়িচংয়ের ৪ জন।
এছাড়া করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লায় সর্বমোট ১৩০ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে নতুন করে জেলার সদর দক্ষিণের একজন মারা গেছেন। মঙ্গলবার (২১ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান দৈনিক ইনকিলাকে এসব তথ্য নিশ্চিত করেছেন।
জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, মঙ্গলবার পর্যন্ত কুমিল্লা জেলা থেকে সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২৩ হাজার ৮২৫ জনের। আর নমুনা পরীক্ষা শেষে রিপোর্ট পাওয়া গেছে ২৩ হাজার ৬৭২ জনের। এর মধ্যে ৫ হাজার ১ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।
মঙ্গলবার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন- কুমিল্লা নগরীতে ২০ জন, আদর্শ সদরে ১ জন, বরুড়ায় ৩ জন, লাকসামে ২ জন, মনোহরগঞ্জে ১ জন, বুড়িচংয়ে ৪ জন, চৌদ্দগ্রামে ৪ জন, দেবিদ্বারে ৯ জন, ব্রাহ্মণপাড়ার ১ জন, দাউদকান্দির ১ জন ও সদর দক্ষিণের ১ জন।
এদিকে এখন থেকে বিদেশগামীদের করোনা পরীক্ষার জন্য কন্ট্রোলরুমের এই (০১৩১০০২৬৬৯৪) মোবাইল নাম্বারে যোগাযোগ করার জন্য বলেছেন জেলা সিভিল সার্জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ