Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্রেটা থানবার্গ পুরস্কারের ১১ লাখ ডলার অনুদান দিলেন পরিবেশ রক্ষার কাজে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ৩:৩০ পিএম

গ্রেটা থানবার্গ তার প্রাপ্ত পুরস্কারের ১১ লাখ ডলার অনুদান দিয়ে দিলেন পরিবেশ রক্ষার কাজে।এ পুরষ্কার তাকে দেয় পর্তুগালের মানবাধিকার বিষয়ক গুলবেনকিয়ান ফাউন্ডেশন। গত সোমবার এ পুরস্কার জেতার পর গ্রেটা থানবার্গ টুইটারে লিখেন, এটা আমার জন্য অনেক সম্মানের। আমি আশা করি, এটা আমাকে বিশ্বে আরও ভালো কিছু করার জন্য সহায়তা করবে। -সিএনএন
১৭ বছর বয়সী গ্রেটাই পর্তুগিজ গুলবেনকিয়ান ফাউন্ডেশনের পুরস্কার পাওয়া প্রথম ব্যক্তি হতে যাচ্ছেন। ৪৩টি দেশের ১৩৬ নমিনি থেকে নির্বাচিত করা হয়েছে তাকে। জুরি বোর্ডের প্রধান হোর্হে সাম্পাইও বলেছেন, বোর্ডের অধিকাংশ সদস্যই গ্রেটা থানবার্গের পক্ষে ভোট দিয়েছেন।

গ্রেটা সিএনএনকে জানান, ব্রাজিলের পরিবেশবাদী সংগঠন ‘ফ্রাইডেস ফর ফিউচার ব্রাজিল’ পরিচালিত ‘এসওএস আমাজোনিয়া’ ক্যাম্পেইনকে ১ লাখ ইউরো দান করবেন। এক লাখ ইউরো দেবেন স্টপ ইকোসাইড ফাউন্ডেশনকে। এর আগে চলতি বছরে এপ্রিলে ডেনিশ এক ফাউন্ডেশন থেকে পুরস্কার হিসেবে পাওয়া ১ লাখ ডলার মূল্যের একটি পুরস্কার কোভিড রোগীদের সহায়তায় দান করে দেন তিনি। অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল পুরস্কার ও ‘বিকল্প নোবেল’ হিসেবে বিবেচিত সুইডিশ রাইট লাইভলিহুড অ্যাওয়ার্ড জেতেন জলবায়ু আন্দোলনকর্মী গ্রেটা।



 

Show all comments
  • jack ali ২১ জুলাই, ২০২০, ৯:০০ পিএম says : 0
    Muslim is the custodian of this earth-- but we are destroying the earth not following Qur'an and Sunnah.. Prophet [SAW] said like this that if you see Qiyamah tomorrow and if you have a tree, plant it...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ