Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে ২৪ ঘন্টায় করোনা শনাক্ত ৩১৪

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ৩:১৫ পিএম

আজ দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য জানান, রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ৩১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন নওগাঁয় একজন, জয়পুরহাটে একজন ও বগুড়ায় তিনজন করোনা আক্রান্ত রোগি মারা গেছেন। একই সময় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১০৯ জন।
সোমবার সকাল পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০৪৭৭ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ১৩৮ জন এবং সুস্থ্য হয়েছেন ৪৫৯২ জন। ডা. গোপেন্দ্র নাথ জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৭৫ জন, চাঁপাইনবাবগঞ্জে ২৭ জন, নওগাঁয় ৬০, নাটোরে ৩৫ জন, জয়পুরহাটে ২৪ জন, বগুড়ায় ৪৭ জন, সিরাজগঞ্জে ২৪ জন ও পাবনায় ২২ জন।
তিনি জানান, রাজশাহী বিভাগে আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৪২২৭ জন। এছাড়াও রাজশাহীতে ২২৮০ জন, চাঁপাইনবাবগঞ্জে ৩১৮ জন, নওগাঁয় ৮৩৯ জন, নাটোরে ৩৮৬ জন, জয়পুরহাটে ৬৫১ জন, সিরাজগঞ্জে ১০৮৩ জন ও পাবনায় ৬৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলায় মৃতের সংখ্যা ১৩৮ জন। এর মধ্যে রাজশাহীতে ১৮ জন, চাঁপাইনবাবগঞ্জে দুইজন, নওগাঁয় ১৩ জন, নাটোরে একজন, জয়পুরহাটে দুইজন, বগুড়ায় ৮৩ জন, সিরাজগঞ্জে ১০ জন ও পাবনায় নয়জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে।
এ পর্যন্ত রাজশাহী বিভাগে সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৪৫৯২ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ৭৬০, চাঁপাইনবাবগঞ্জে ১৩৪ জন, নওগাঁয় ৫৯৫ জন, নাটোরে ১৩০ জন, জয়পুরহাট ১৯০ জন, বগুড়ায় ২১৮৭ জন, সিরাজগঞ্জ ২৯৪ জন ও পাবনায় ৩০২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ