Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা পজিটিভ বনাম নেগেটিভ ফুটবল ম্যাচ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ১২:০৩ এএম

করোনা মহামারিতে ক্ষতিগ্রস্তদের জন্য ক্রীড়া জগতে কত উদ্যোগই তো দেখা যায়। চ্যারিটি ম্যাচও এর মধ্যে একটি। এইতো গত শনিবার ‘তিন দলের ক্রিকেট’ নামের অদ্ভুত এক চ্যারিটি ক্রিকেট ম্যাচ আয়োজন করে তাক লাগিয়ে দিয়েছিল দক্ষিণ আফ্রিকা। কিন্তু তাই বলে চ্যারিটির নামে করোনা পজিটিভ বনাম করোনা নেগেটিভ ম্যাচ!
হ্যাঁ, ঠিকই পড়েছেন, এমনই এক ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল স্পেনের নাভারা প্রদেশের কিছু মানুষ। প্রদেশের পাম্পলোনা শহরের মেন্দিয়োরি এলাকায় গতকালই করোনা পজিটিভ ও নেগেটিভ খেলোয়াড়দের নিয়ে অদ্ভুত এক আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছিল। তবে স্থানীয় পুলিশ এই উদ্যোগ ভেস্তে দিয়েছে।
মজার ব্যাপার হচ্ছে, এই ম্যাচ থেকে প্রাপ্ত আয় করোনা সংক্রান্ত দাতব্য সংস্থায় দান করার পরিকল্পনা ছিল আয়োজকদের। ম্যাচটি উপভোগ করতে নির্দিষ্ট পরিমাণ অনুদান দিতে হতো দর্শকদের। কিন্তু ম্যাচটি আয়োজনের উদ্যোক্তা ২৩ বছর বয়সী এক যুবককে এখন উল্টো নাগরিক আইন ভঙ্গের দায়ে ৩ হাজার ইউরো জরিমানা করা হবে বলে জানিয়েছে পুলিশ।
যে শহরে এই ম্যাচ আয়োজনের পরিকল্পনা করা হয়েছিল স্পেনের সেই শহরটি করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত শহরগুলোর একটি। এই অঞ্চলে এখনও ৪০ জন করোনা পজিটিভ ব্যক্তি রয়েছেন। সেখানকার পুলিশ শহরবাসীকে দায়িত্বশীল আচরণ করার অনুরোধ জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা-পজিটিভ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ