Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১৩০ দিনে কোভিডকে জয় করলেন ব্রিটেনের ফাতিমা ব্রিডল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ৫:৪৬ পিএম

১৩০ দিনে কোভিডকে জয় করলেন ব্রিটেনের ফাতিমা ব্রিডল।ফাতিমা ব্রিডল এখন অনেকটাই সুস্থ। হাসপাতালে তিনি ১৩০ দিনের মধ্যে ১০৫ দিন ছিলেন ভেন্টিলেশনেই। ৪০ দিন কোমায়ও ছিলেন। চিকিৎসকরা আশা ছেড়ে দিয়েছিলেন। কিন্তু ফাতিমা কোভিডকে জয় করে এখন বাসায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। -ডেইলি মেইল

যুক্তরাজ্যের স্বাস্থ্য সচিব ম্যাট হ্যানকক গতকাল বলেন, ফাতিমা একটি রেকর্ডও করলেন এ রোগের সঙ্গে লড়াই করে। অবিশ্বাস্য। ১২ মার্চ ফাতিমাকে সাউদাম্পটন জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। মরক্কো থেকে এক মাস ছুটি কাটিয়ে ৬ মার্চ ব্রিটেনে ফিরেন তিনি। তার স্বামী ট্রেসি ব্রিডলের শরীরে প্রথম করোনা ধরা পড়ে। এরপর আক্রান্ত হন ফাতিমাও। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

তার বয়স পয়ত্রিশ। মুখের মধ্য দিয়ে টিউব ঢুকিয়ে স্যালাইন মিশ্রন দিয়ে তার ফুসফুস পরিষ্কার করা হয়। ১০৫ দিন ভেন্টিলেশনে থাকার পর এখন তিনি অনেকটাই সুস্থ। নিজে থেকে শ্বাস নিতে পারছেন। এবার তিনি বাড়ি ফিরতে পারবেন বলে জানা গেছে। কোভিড ছাড়াও একই সঙ্গে নিউমোনিয়া ও সেপসিসে আক্রান্ত হয়ে পড়েছিলেন ফাতিমা।বাড়ি ছেড়ে হাসপাতালে রয়েছেন চার মাস। তবে এবার তিনি দ্রুত বাড়ি ফিরতে চান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ