Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহী বিভাগে করোনা পরিস্থিতি আরো অবনতি

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ১:১৯ পিএম

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য আজ রবিবার দুপুরে জানান, রাজশাহী অঞ্চলে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছুঁই ছুঁই করছে। বিভাগের আট জেলায় এখন মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৯৮৯ জন।
তিনি জানান, রাজশাহী বিভাগে সর্বোচ্চ ৪ হাজার ১২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন বগুড়া জেলায়। এছাড়া রাজশাহীতে ২ হাজার ১০৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ২৯১, নওগাঁয় ৭৭৯, নাটোরে ৩৫০, জয়পুরহাটে ৬২৭, সিরাজগঞ্জে ১ হাজার ৪৩ জন এবং পাবনায় ৬৭১ জন রোগী শনাক্ত হয়েছেন।
বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ১২৯ জন। এর মধ্যে শনিবার জয়পুরহাটে প্রথম একজনের মৃত্যু হয়েছে। এ দিন বগুড়ারও একজন মারা গেছেন। বগুড়ায় এখন মোট মৃত্যুর সংখ্যা ৭৯ জন। এছাড়া রাজশাহীতে ১৭, নওগাঁয় ১২, নাটোরে ১, সিরাজগঞ্জে ১০ এবং পাবনায় ৯ জন করে মারা গেছেন।
স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, শনিবার রাজশাহী বিভাগে নতুন ১৭৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে ৬৯ জন করে শনাক্ত হয়েছেন রাজশাহী ও বগুড়ায়। এর বাইরে চাঁপাইনবাবগঞ্জে ৫ জন, নাটোরে ১০ জন, জয়পুরহাটে ২ জন এবং সিরাজগঞ্জে ১৯ জন শনাক্ত হয়েছেন।
এ দিন করোনামুক্ত হয়েছেন ২৩৫ জন। এর মধ্যে ১১৯ জনের বাড়ি রাজশাহী। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ২৩ জন, নওগাঁর ২০ জন, জয়পুরহাটের ৩ জন, বগুড়ার ৪১ জন, সিরাজগঞ্জের ১১ জন এবং পাবনার ১৮ জন সুস্থ হয়েছেন। গোটা বিভাগে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ হাজার ৩০৯ জন। এর মধ্যে রাজশাহীর ৭২১ জন, চাঁপাইনবাবগঞ্জের ১২০ জন, নওগাঁর ৫৫৮ জন, নাটোরের ১১৫ জন, জয়পুরহাটের ১৮৮ জন, বগুড়ার ২ হাজার ১০৬ জন, সিরাজগঞ্জের ২১৮ জন এবং পাবনার ২৮৩ জন করোনামুক্ত হয়েছেন। রাজশাহী বিভাগে এখন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১ হাজার ২৮ জন কোভিড-১৯ রোগী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ