Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দক্ষিণ-পশ্চিমাঞ্চলে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ৩:৪৮ পিএম

লক ডাউন, ব্যাপক প্রচার প্রচারণা, স্বাস্থ্যবিধি অমান্যে জরিমানা কোনভাবেই ভয়ঙ্কর করোনা সংক্রমণের হার কমানো যাচ্ছে না যশোর অঞ্চলে। ক্রমাগত বেড়েই চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। শনিবারও যবিপ্রবি ল্যাবে নতুন আরো ৯৯জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে যবিপ্রবিতে গত ৩মাসে ১০হাজার ২শ’৫৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ রিপোর্ট হয়েছে ২হাজার ২শ’৯৫ জনের।

যবিপ্রবির এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার দৈনিক ইনকিলাবকে জানান, যশোর, মাগুরা, ঝিনাইদহ ও নড়াইল জেলাসহ এ অঞ্চলের করোনা পরীক্ষা করা হচ্ছে যবিপ্রবির ল্যাবে। পরীক্ষায় করোনা শনাক্তের হার ক্রমাগত বাড়ছেই। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে শনিবারও করোনার টেস্টের ফলাফলে ৯৯ জনের কোভিড-১৯ পজেটিভ রিপোর্ট পাওয়া গেছে।

সূত্র জানায়, শনিবার যশোরের ২৫৩ জনের নমুনা পরীক্ষা করে ৬৮ জনের, মাগুরার ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের, বাগেরহাটের ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের ও সাতক্ষীরার ২৬ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের নমুনাতে কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ৩৮৬ জনের নমুনা পরীক্ষা করে ৯৯ জনের করোনা পজিটিভ এবং ২৮৭ জনের নেগেটিভ ফলাফল এসেছে।

খুলনা ল্যাবেও করোনা শনাক্তের হার বাগছে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। সূত্র মতে গোটা অঞ্চলে ক্রমাগতভাবে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ