Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ব্রাজিলে নতুন করে ৩৫ হাজারের বেশি করোনা আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ১১:৫৭ এএম

ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছেই। দেশটিতে নতুন করে আরও প্রায় ৩৫ হাজার মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৩৪ হাজার ১৭৭। ফলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৪৬ হাজার ৩২৮।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে প্রাণহানি ঘটেছে ১ হাজার ১৬৩ জনের। ফলে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৭৭ হাজার ৮৫১ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, ব্রাজিলে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা ২০ লাখ ৪৮ হাজার ৬৯৭। এর মধ্যে মারা গেছে ৭৭ হাজার ৯৩২ জন।

ওই পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ১৩ লাখ ৬৬ হাজার ৭৭৫ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ৬ লাখ ৩ হাজার ৯৯০। অপরদিকে আশঙ্কাজনক অবস্থায় রয়েছে ৮ হাজার ৩১৮ জন।

করোনার ভয়াবহতা অস্বীকার করে যথাযথ পদক্ষেপ গ্রহণ না করায় বোলসোনারো সরকারকে দায়ী করেছেন বিশেষজ্ঞরা। স্বাস্থ্যবিধি না মেনেই লকডাউনে শিথিলতা আনায় দেশজুড়ে করোনা পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করেছে। এমনকি বিশেষজ্ঞদের পরামর্শ তোয়াক্কা না করে সমালোচিত হয়েছেন প্রেসিডেন্ট জেইর বোলসোনারো।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ