Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কমলগঞ্জে উপসর্গ নিয়ে মৃৃত বৃদ্ধের করোনা পজেটিভ, বাড়িতে আক্রান্ত-৫

করোনা শনাক্ত ছোটভাই হাসপাতালে ভর্তি

কমলগঞ্জ (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ৮:২০ পিএম

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের শ্রীনাথপুর গ্রামে করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী বৃদ্ধ মুন্সীবাজার ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান মরহুম ইউনুছ মিয়ার ছেলে ইয়াওর আলী (৭০) এর নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ এসেছে। গত সোমবার (১৩ জুলাই) রাতে তিনি মারা যান। ইয়াওর আলীর ছোট ভাই ব্যবসায়ী আকবর হোসেন (৬২)সহ বাড়ির ৫ জনের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ এসেছে। বৃহস্পতিবার রাতে প্রাপ্ত ফলাফলে এ তথ্য জানা যায়।
করোনা শনাক্ত রহিমপুর ইউনিয়নের শ্রীনাথপুর গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার আকবর হোসেন শুক্রবার সকালেই সিলেট মাউন্ট এডোরা হাসপাতালে ভর্তি হয়েছেন। সোমবার রাতে শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে বৃদ্ধ ইয়াবর আলী অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নিয়ে যাবার আগেই তার মৃত্যু হয়। কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে নিহত বৃদ্ধসহ পরিবার সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়। ফলাফলে বাড়ির ৫ জনের নমুনা পজেটিভ আসে। স্বাস্থ্যবিধি মেনে মঙ্গলবার মৃত ব্যক্তির জানাযা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।
করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী বৃদ্ধের পরিবার সদস্যরা জানান, ব্যবসায়ী আকবর হোসেন করোনা শনাক্ত হয়ে শুক্রবার সকালে সিলেট মাউন্ট এডোরা হাসপাতালে করোনা ইউনিটে ভর্তি হয়েছেন।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এম, মাহবুবুল আলম ভূঁইয়া বলেন, শ্বাসকষ্ট ও জ্বর নিয়ে মারা যাওয়া বৃদ্ধের নমুনা পরীক্ষার ফলাফলে করোনা পজেটিভ আসে। একই সাথে বৃদ্ধের ছোট ভাই ব্যবসায়ী আকবর হোসেনের করোনা শনাক্ত হয়ে সিলেট একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। তবে বাড়ির লোকজন আগে থেকেই আইসোলেশনে আছেন। নমুনা পরীক্ষায় বাড়ির ৫ জনের করোনা পজেটিভ আসায় বাড়িটি আনুষ্ঠানিকভাবে লকডাউন করা হয়েছে। গত বৃহষ্পতিবার রাতে প্রাপ্ত ফলাফলে কমলগঞ্জে চিকিৎসক, ব্যবসায়ীসহ নতুন করে আরো ১১ জনের করোনা শনাক্ত হয়েছেন। আর এ পর্যন্ত কমলগঞ্জ উপজেলায় করোনা শনাক্ত হয়েছে ৮৯ জন। নিজ বাড়িতে আইসোলেশনে থেকে সুস্থ্য হয়েছেন ৫১ জন। করোনা উপসর্গ নিয়ে মৃত্যুকরণ করেছেন ৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ