Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আবারও করোনায় রেকর্ড আক্রান্ত যুক্তরাষ্ট্রে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ১০:০৫ এএম

একদিকে নির্বাচনী প্রচারণা অন্যদিকে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। এ নিয়ে উদ্বেগ বাড়ছে মার্কিন যুক্তরাষ্ট্রে। চব্বিশ ঘণ্টার ব্যবধানে করোনাভাইরাসে আক্রান্তে ফের রেকর্ড হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ে ৬৮ হাজারের বেশি শনাক্ত দেখেছে দেশটি।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, শুক্রবার সকাল সাড়ে ৬টা পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৬৮ হাজার ৪২৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে, যা একদিনে সর্বোচ্চ।

একদিনে শনাক্তে আগের রেকর্ডটি হয়েছিল আগের দিন বুধবার, ৬৭ হাজার ৬৩২ জন। নতুন ৬৮ হাজারের বেশি শনাক্ত নিয়ে দেশটিতে মোট করোনারোগী দাঁড়িয়েছে ৩৫ লাখ ৬০ হাজার ৩৬৪ জন, যা বিশ্বের মোট আক্রান্তের প্রায় এক চতুর্থাংশ।

চব্বিশ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে কভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৯৩৪ জন। তাতে মোট দাঁড়িয়েছে ১ লাখ ৩৮ হাজার ২০১ জনে। আক্রান্তের মতো মৃত্যুর তালিকায়ও আগে থেকে শীর্ষে আছে দেশটি।

করোনা সংক্রমণ বাড়ছে যুক্তরাষ্ট্রের দক্ষিণ, পশ্চিম পূর্বাঞ্চলের অঙ্গরাজ্যগুলোতে। টেক্সাস, ফ্লোরিডা, আলাবামা, ক্যালিফোর্নিয়া, ওকলাহোমা থেকে রেকর্ড শনাক্ত ও মৃত্যুর খবর আসছে। আশঙ্কার কথা হলো- বিশেষজ্ঞরা বলছেন, দেশটি এখনো করোনা সংক্রমণের প্রথম ধাপেই রয়েছে।

আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারের তথ্যমতে, যুক্তরাষ্ট্রে আক্রান্ত-মৃত্যুর সংখ্যাটা আরও বেশি। তাদের হিসেব মতে, দেশটিতে আক্রান্ত ৩৭ লাখ ছুঁই ছুঁই করছে। মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৪১ হাজার।

আর বিশ্বজুড়ে মোট আক্রান্ত ছাড়িয়েছে ১ কোটি ৩৯ লাখ, মৃত্যু ছাড়িয়েছে ৫ লাখ ৯২ হাজার। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ৮২ লাখ ৭৭ হাজার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ