Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আজ কি পারবে শেখ রাসেল?

প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

রুমু, চট্টগ্রাম ব্যুরো : একদিন বন্ধ থাকার পর আজ থেকে জেবি বিপিএল তৃতীয় রাউন্ডের খেলা শুরু হচ্ছে। এ পর্বে তিনদিনে আরো ৬টি খেলা অনুষ্ঠিত হবে। এবারের বিপিএল এটি চট্টগ্রাম ভেন্যুর শেষ রাউন্ড। আজ এম এ আজিজ স্টেডিয়ামের মাঠে বিকেল ৪টা ৩০ মিনিটে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও রহমতগঞ্জ এমএফসি এবং সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে স্বাগতিক চট্টগ্রাম আবাহনী শেখ রাসেল ক্রীড়াচক্রের মুখোমুখি হবে। এদিকে চারটি দলই তাদের স্ব স্ব তৃতীয় ম্যাচে অংশ নিতে আজ মাঠে নামবে। এ চারটি দলের মধ্যে বিগ বাজেটের দল গতবারের রানার্স আপ শেখ রাসেল ক্রীড়াচক্র দ্বিতীয় রাউন্ডেও কোন পয়েন্টের মুখ দেখেনি। তাদের ঝুলিতে জমা নেই কোন পয়েন্ট। এ দলটি উত্তর বারিধারার কাছে একমাত্র গোলে এবং রহমতগঞ্জের কাছে দুই গোলে হেরেছিল। তাই শেখ রাসেল রয়েছে এখন ব্যাকফুটে। আজ তাদের প্রতিপক্ষ শিরোপা প্রত্যাশী শক্তিশালী স্বাগতিক চট্টগ্রাম আবাহনী। এ দলটি শক্তিশালী ঢাকা আবাহনীর সাথে ১-১ গোলে ড্র এবং পরের ম্যাচে ঢাকা মোহামেডানের সাথে ৪-২ গোলের ব্যবধানে জয় পেয়ে চার পয়েন্ট থাকার সুবাদে খেলোয়াড়রা রয়েছে ফুরফুরে মেজাজে।
চট্টগ্রাম আবাহনীর এম এ আজিজ স্টেডিয়ামের মাঠ চিরচেনা এবং রয়েছে প্রচুর সমর্থক। তাছাড়া দলের লাইনআপ অত্যন্ত শক্তিশালী। বিগ বাজেটের দল শেখ রাসেল গত দু’টি ম্যাচে তাদের নামের প্রতি সুবিচার করতে পারেনি। আজকের ম্যাচটি শেখ রাসেলের ফিরে আসার লড়াই। এজন্য তারা মরিয়া হয়ে লড়াই করবে স্বাগতিক আবাহনীর বিরুদ্ধে। জিততে হলে তাদের প্রচুর পরিশ্রম করতে হবে। তাই এ দলটি ব্যাকফুট থেকে কুলের কিনারা স্পর্শ করতে পারবে। এ ম্যাচটি সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। এদিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শেখ জামাল প্রথম পর্বে কোনমতে আরামবাগের সাথে ড্র করে মান বাচিয়েছিল। কিন্তু দ্বিতীয় ম্যাচে তারা ঘুরে দাঁড়িয়ে প্রতিপক্ষ দুর্বল দল উত্তরা বারিধারার বিরুদ্ধে জয়ের দেখা পেয়েছে। সেই সুবাদে তাদের রয়েছে চার পয়েন্ট। তারপরও শেখ জামালের গত দুই ম্যাচের খেলায় দর্শকরা তেমন আনন্দ পায়নি। আজ তাদের প্রতিপক্ষ হচ্ছে রহমতগঞ্জ এমএফসি। এ দলটি ঢাকা মোহামেডানের কাছ থেকে এক পয়েন্ট এবং শেখ রাসেলের কাছ থেকে তিন পয়েন্ট পাওয়ার সুবাদে তাদের ঝুলিতে রয়েছে চার পয়েন্ট। তাই রহমতগঞ্জ ছেড়ে কথা বলবে না। বিশেষ করে তারা অত্যন্ত সংঘবদ্ধ এবং প্রতিটি খেলোয়াড় বেশ পরিশ্রমী। বিশেষ করে গত দুই ম্যাচে রহমতগঞ্জের মধ্যমাঠ সবার নজর কাড়তে সক্ষম হয়েছে। আজকের ম্যাচে মধ্যমাঠ যদি তাদের নামের সুবিচার করতে পারে তাহলে শেখ জামালের আতঙ্ক হবে রহমতগঞ্জের মধ্যমাঠ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ কি পারবে শেখ রাসেল?
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ