Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কিউইদের বিশাল জয়

প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : শন উইলিয়ামসনের প্রথম টেস্ট সেঞ্চুরিও জিম্বাবুয়েকে বাঁচাতে পারল না। তবে শতকটি নিউজিল্যান্ডের বিপক্ষে আরো বড় ধরনের ইনিংস হার এড়াতে বেশ ভূমিকা রেখেছে। ২০০৫ সালে হারারেতে কিউইদের কাছে ইনিংস ও ২৯৪ রানে হেরেছিল জিম্বাবুয়ের। সেই তুলনায় ইনিংস ও ১১৭ রানের হার তো ছোটই!
আগের দিনের পর গতকাল ব্যক্তিগত খাতায় মাত্র ১ রান যোগ করে ক্যারিয়ারের প্রথম অর্ধ-শতকের দেখা পান ক্রেগ আরভিন। আর কোনো রান যোগ না করেই ফেরেন বোল্টের শিকার হয়ে। এরপর অধিনায়ক গ্রেমি ক্রেমারকে নিয়ে সপ্তম উইকেটে ১১৮ রানের জুটি গড়েন উইলিয়ামসন। চা বিরতির মিনিট ২৫ আগ পর্যন্ত সফরকারীদের জয় আটকে রাখেন উইলয়ামসন একাই। তবে তার ব্যাটিং ধরন ছিল অনেকটা ওয়ানডে স্টাইলে। ১৪৮ বলের মোকাবিলায় তার ১১৯ রানের ইনিংসটি ছিল ২১টি বাউন্ডারিতে সাজানো। আর ৯ রান করতে পারলেই আট নম্বরে দেশের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড গড়তেন উইলিয়ামসন। ৫২ রানের খরচায় ৪ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। প্রথম ইনিংসে জিম্বাবুয়ের ১৬৪ রানের জবাবে ৬ উইকটে ৫৭৬ রান করে ইনিংস ঘোষণা করে বø্যাক ক্যাপ বাহিনী। বুলাওয়ায়ের মাঠে এ নিয়ে টানা ৬ ম্যাচ হারল জিম্বাবুয়ে। একই মাঠে আগামী শনিবার শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ।
জিম্বাবুয়ে : ১৬৪ (ত্রিপানো ৪৯*, ওয়েগনার ৬/৪১) ও ৭৯ ওভারে ২৯৫ (আরভিন ৫০, উইলিয়ামস ১১৯; বোল্ট ৪/৫২, ওয়াগনার ২/৬২, সাউদি ২/৬৮)।
নিউজিল্যান্ড : ৫৭৬/৬ ডিক্লে. (টেলর ১৭৩*, ওয়াটলিং ১০৭, লাথাম ১০৫)।
ফল : নিউজিল্যান্ড ইনিংস ও ১১৭ রানে জয়ী।
ম্যাচ সেরা: রস টেইলর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিউইদের বিশাল জয়

১ আগস্ট, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ