Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে একদিনে করোনা শনাক্ত ১৯৪

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১২:৪৪ পিএম

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় ১৯৪ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় সিরাজগঞ্জে একজন করোনা আক্রান্ত রোগি মারা গেছেন। একই সময় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ১১৬ জন।
দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য জানান, আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত রাজশাহী বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯২৯১ জনে। এ বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ১১৯ জন এবং সুস্থ্য হয়েছেন ৩৬৬৩ জন।
ডা. গোপেন্দ্র নাথ জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৬০ জন, নওগাঁর ৪১ জন, নাটোরের ১ জন, জয়পুরহাটে ১ জন, বগুড়ায় ৪৫ জন, সিরাজগঞ্জে ৩৩ জন ও পাবনায় ১৩।
তিনি জানান, রাজশাহী বিভাগে আক্রান্তদের মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ৩৯২৩ জন। এছাড়াও মহানগরীতে ১৫০৫ জনসহ রাজশাহী জেলায় ১৯২১ জন, চাঁপাইনবাবগঞ্জে ২২৭ জন, নওগাঁয় ৭৩৭ জন, নাটোরে ৩০৬ জন, জয়পুরহাটে ৫৯৮ জন, সিরাজগঞ্জে ৯৫২ জন ও পাবনায় ৬২৭ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, সরকারি হিসেবে এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা ১১৯ জন। এর মধ্যে রাজশাহীতে ১৫ জন, নওগাঁয় ১১ জন, নাটোরে একজন, বগুড়ায় ৭৩ জন, সিরাজগঞ্জে ১০ জন ও পাবনায় নয়জনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। সরকারি হিসেবে এখনো জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগি মারা যায়নি।
গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ১১৬ জন। এ নিয়ে বিভাগে সুস্থ্য হয়েছেন ৩৬৬৩ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ৩৭৪, চাঁপাইনবাবগঞ্জে ৯৭ জন, নওগাঁয় ৫১৬ জন, নাটোরে ১০৯ জন, জয়পুরহাট ১৮২ জন, বগুড়ায় ১৯৭৪ জন, সিরাজগঞ্জ ১৫৬ জন ও পাবনায় ২৫৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ