Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে এবিটি সদস্য মেডিকেল ছাত্র গ্রেফতার

প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের কুলগাঁও এলাকা থেকে আনসার উল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্য সন্দেহে এক মেডিকেল কলেজ ছাত্রকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। যিনি ঠাকুরগাঁও এলাকায় আনসার উল্লাহ বাংলা টিমের অন্যতম সংগঠক বলে দাবি পুলিশের।
গতকাল (শুক্রবার) বিকালে নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর, পশ্চিম) নাজমুল হাসান জানান, বৃহস্পতিবার রাতে বায়েজিদ বোস্তামী থানার কুলগাঁও এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার মো. আব্দুল হান্নান ওরফে আব্দুল্লাহ ওরফে লাদেন (২১) দিনাজপুর মেডিকেল কলেজের প্রথম বর্ষের ছাত্র। তিনি ঠাকুরগাঁও সদর উপজেলার ইমতাজুর রহমানের ছেলে।
গোয়েন্দা কর্মকর্তা নাজমুল জানান, গোপন সংবাদের ভিত্তিতে কুলগাঁও এলাকার একটি বাসা থেকে আব্দুল্লাহকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি ল্যাপটপ, মোবাইল, ১১টি সাংগঠনিক বই ও কাগজপত্র উদ্ধার করা হয় বলে জানান তিনি। কয়েকজন মিলে আব্দুল্লাহকে কুলগাঁও এলাকার একটি ভবনে বাসা ভাড়া নিয়েছিল জানিয়ে নাজমুল বলেন, অভিযানে বাসাটি থেকে আব্দুল্লাহকে গ্রেপ্তার করা হলেও অন্যদের পাওয়া যায়নি। আব্দুল্লাহকে আদালতে পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে আনার আবেদন করা হয়েছে বলে জানান এডিসি নাজমুল। গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) আনোয়ার হোসেন জানান, আব্দুল্লাহর বড় ভাই আবুল হাসনাত ঢাকা মেডিকেল কলেজের ছাত্র। কয়েক সপ্তাহ আগে ঠাকুরগাঁও থেকে চাপাতিসহ পুলিশের হাতে গ্রেপ্তার হয়। তিনি বলেন, উত্তরবঙ্গে বিভিন্ন সময়ে গ্রেপ্তার আনসার উল্লাহ বাংলা টিমের সদস্যরা জানিয়েছেন আব্দুল্লাহ তাদের দলের অন্যতম সদস্য।
সেখানে বিভিন্ন সময়ে আব্দুল্লাহকে খুঁজলেও সে পালিয়ে এসে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য চট্টগ্রাম অবস্থান নেয় বলে জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছে বলে জানান এডিসি আনোয়ার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে এবিটি সদস্য মেডিকেল ছাত্র গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ