Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খুলনায় নতুন করে করোনা শনাক্ত ১১২ জন : দুই জনের মৃত্যু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ১১:০৩ এএম

খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে আরও ১১২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ১০৯ জনই খুলনা জেলা ও মহানগরীর। এছাড়াও ১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন নড়াইল, কুষ্টিয়া ও সাতক্ষীরা জেলায়। আর গতকাল সোমবার খুলনায় করোনা আক্রান্ত ১ জন ও উপসর্গ নিয়ে আরও ১ জনের মৃত্যু হয়েছে।
খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, সোমাবার খুমেকের পিসিআর মেশিনে মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট নমুনায় করোনা পজেটিভ রিপোর্ট এসেছে ১১২ জনের। যার খুলনারই পজেটিভ ১০৯টি। আর খুলনার নমুনা ছিলো ২৭১টি।
এদিকে করোনা আক্রান্ত নগরীর আসাদ স্টোরের মালিক আনিসুর রহমানের (৫০) মৃত্যু হয়েছে। গতকাল বিকেল ৫টার দিকে তাকে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়।
আনিসুর রহমানের ঘনিষ্ট বন্ধু ও ব্যবসায়িক পার্টনার সৈয়দ আমিনুল ইসলাম বলেন, গত ১৩ জুন তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর তার নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ রিপোর্ট আসে। গত ২৪ জুন তাকে করোনা হাসপাতালে ভর্তি করা হয়। গত রোববার তাকে ঢাকায় নেওয়ার জন্য চিকিৎসকরা পরামর্শ দেন। এরপর গতকাল ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।
এছাড়াও করোনা উপসর্গ নিয়ে খুলনা মেডিকেল কলেজের আইসোলেশ ওয়ার্ডে রানিয়া বেগম (৮০) নামে একজনের মৃত্যু হয়েছে।
খুমেক হাসপাতালের পরিচালক ডা. মুন্সি রেজা সেকান্দার জানান, শরীর দুর্বল ও শ্বাসকষ্টের সমস্যা নিয়ে মঙ্গলবার বেলা ১২টার দিকে রানিয়া বেগমকে মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে তার শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার মৃত্যু হয়। করোনা পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ