Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে করোনা শনাক্ত ১৫৮, মৃত্যু ২

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ২:১৪ পিএম

রাজশাহী জেলায় সংক্রমন বৃদ্ধি পাওয়ায় বিভাগের ৮টি জেলার মধ্যে রাজশাহী এখন দ্বিতীয় সর্ব্বোচ এলাকায় পরনিত হয়েছে। প্রথম অবস্থানে আছে বগুড়া জেলা, সেখানে আক্রান্ত ২ হাজার ৭১৩জন।
রাজশাহী বিভাগে গত ২৪ ঘন্টায় আরো ১৫৮ জন করোনা আক্রান্ত হয়েছে। আর এই সময়ের মধ্যে মারা গেছে ২জন। এনিয়ে বিভাগে শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা এখন ৪ হাজার ৯৯০ জন। আজ রবিবার (২৮ জুন) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এই তথ্য জানিয়ে বলেন, গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে নওগাঁ জেলায় সর্ব্বোচ ৫৭ জন শনাক্ত হয়েছে। এছাড়া বগুড়ায় ৪৪, রাজশাহীতে ৩৯ জন, সিরাজগঞ্জ ৮, চাঁপাইনবাবগঞ্জে ৫, নটোওে ৩ ও পাবনায় ২জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।
রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এরমধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেহভাজন করোনা আক্রান্তের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। ফাবনার ল্যাবটি চালুর পর্য্যায়ে রয়েছে।
জানাগেছে, বিভাগের সর্ব্বোচ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭১৩ জন। পরের অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ৫১৩ জন। দৃদীয় অবস্থানে পাবনায় শনাক্ত হয়েছে ৪৩০ জন। এচাড়া সিরাজগঞ্জ জেলায় ৩৬৯, চাঁপাইনবাবগঞ্জে ৯৯ জন, নাটোওে ১৫৮ জন, নওগায় ৩৮৪ জন এবং জয়পুরহাটে ৩২৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ