Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অপেক্ষার ২৭ বছর

প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : অবশেষে দীর্ঘ অপেক্ষার অবসান হল অ্যাটলেটিকো নাসিওনালের। ২৭ বছর পর আবারো লাতিন আমেরিকা ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্ব অর্জন করেছে কলম্বিয়ার ক্লাবটি। কোপা লিবের্তাদোরেসের ফাইনালের ফিরতি লেগে ইকুয়েডরের ক্লাব ইন্দেপেনদিয়েন্তে দেল ভালেকে একমাত্র গোলে হারিয়ে শিরোপা নিশ্চিত করেছে তারা।
ইকুয়েডরের মাঠে প্রথম লেগের খেলাটি ড্র হয়েছিল ১-১ গোলে। পরশু কলম্বিয়ার মেদেলিনে অষ্টম মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন ২৩ বছর বয়সী ফরোয়ার্ড মিগুয়েল বোরজা। লাতিন আমেরিকার চ্যাম্পিয়ন্স লিগ খ্যাত এই শিরোপা এর আগে ১৯৮৯ সালে জিতেছিল নাসিওনাল। মহাদেশীয় শ্রেষ্ঠত্ব অর্জন করায় কলম্বিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মেদেলিন জাপানে অনুষ্ঠেও ক্লাব বিশ্বকাপে লড়বে ইউরোপ সেরা রিয়াল মাদ্রিদ ও মহাদেশীয় অন্য ৫টি দলের সাথে। “এটা স্বপ্ন সত্যি হওয়ার মত অনুভূতি এবং আমরা এখন বিশ্ব ক্লাব কাপের দিকে নজর দিচ্ছি যেটা খুবই গুরুত্বপূর্ণ”Ñবলেন বিজয়ী দলের ফুলব্যাক ড্যানিয়েল বোকানেগ্রা।
এর আগে লাতিন ফুটবলের দ্বিতীয় সেরা প্রতিযোগিতা (ইউরোপে ইউরোপা লিগের মত) কোপা সুদামেরিকান চ্যাম্পিয়ন হয় কলম্বিয়ারই আরেক ক্লাব সান্তা ফে। নিজেদের ইতিহাসে এবারই প্রথম একই সাথে লাতিন আমেরিকান ক্লাব ফুটবলের শীর্ষ দুটি শিরোপাই দখলে নিল কলম্বিয়া। সব মিলে কলম্বিয়ার এটি তৃতীয় কোপা লিবের্তাদোরেস শিরোপা জয়। সর্বোচ্চ ২৪ বার এই শিরোপা দখলে নিয়েছে আর্জেন্টিনার ক্লাবগুলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপেক্ষার ২৭ বছর

২৯ জুলাই, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ