Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় আক্রান্তের সংখ্যা কোটি ছুঁই ছুঁই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ১:৩৯ পিএম

বিশ্বজুড়ে মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় ১ লাখ ৯৫ হাজার ১ জন মানুষ আক্রান্তের তালিকায় যুক্ত হয়েছে। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৯৯ লাখে দাঁড়িয়েছে।এ পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা ৪ লাখ ৯৬ হাজার ৭৭ জনে। যদিও সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন সাড়ে ৫৩ লাখ রোগী।

আজ শনিবার সকাল পর্যন্ত বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এতথ্য প্রকাশ করে। শুধু মার্কিন যুক্তরাষ্ট্রেই আক্রান্তের সংখ্যা বেড়ে ২৫ লাখ ৫২ হাজার ৯৫৬ জনে দাঁড়িয়েছে। আর মৃত্যু হয়েছে ১ লাখ ২৭ হাজার ৬৪০ জনের।

ব্রাজিলে একদিনে সর্বোচ্চ সংক্রমণে আক্রান্তের সংখ্যা বেড়ে ১২ লাখ ৮০ হাজার ৫৪ জনে দাঁড়িয়েছে। দেশটিতে মৃতের সংখ্যা ৫৬ হাজার ১০৯ জনে ঠেকেছে। রাশিয়ায় সংক্রমিতের সংখ্যা ৬ লাখ ২০ হাজার অতিক্রম করেছে। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৮ হাজার ৭৮১ জনের মৃত্যু হয়েছে । এছাড়া ভারতে সংক্রমণ পাঁচ লাখ ছাড়িয়েছে।

গতকাল শুক্রবার পর্যন্ত বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩০ হাজার ৪৭৪ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ১ হাজার ৬৬১ জনের। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৫৩ হাজার ১৩৩ জন মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ