Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরমাণু অস্ত্রের জবাব পরমাণু অস্ত্র দিয়েই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ১২:০১ এএম

উত্তর কোরিয়া দাবি করেছে, দেশটি আমেরিকার ‘বিদ্বেষী নীতি’র জবাব দেয়ার জন্য নিজের পরমাণু অস্ত্র ব্যবহারের প্রস্তুতি নিচ্ছে। উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় শুক্রবার একটি প্রতিবেদন প্রকাশ করে বলেছে, ‘পরমাণু অস্ত্র দিয়েই পরমাণু অস্ত্রের জবাব’ দেয়া ছাড়া দেশটির আর কোনো উপায় নেই। প্রতিবেদনে বলা হয়, “আমেরিকার পক্ষ থেকে পরমাণু হুমকি শূন্যের কোঠায় নামিয়ে আনার লক্ষ্যে উত্তর কোরিয়া সরকার সংলাপ অথবা আন্তর্জাতিক আইনের আওতায় ব্যাপক তৎপরতা চালিয়েছে, কিন্তু সে সব প্রচেষ্টা ব্যর্থ হয়েছে।” এতে আরো বলা হয়, “কাজেই এখন আর একটিমাত্র উপায় বাকি রয়েছে এবং তা হচ্ছে পরমাণু অস্ত্র দিয়ে পরমাণু অস্ত্রের জবাব দেয়া।” কোরীয় যুদ্ধ শুরুর ৭০তম বার্ষিকী উপলক্ষে উত্তর কোরিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত বার্তা সংস্থা কেসিএনএ প্রতিবেদনটি প্রকাশ করেছে। এতে আরো বলা হয়, আমেরিকার পরমাণু অস্ত্রের হুমকি যতদিন থাকবে ততদিন পিয়ংইয়ং তার সামরিক শক্তি বৃদ্ধি করে যাবে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন বিগত বছরগুলোতে উত্তর কোরিয়ার কিম জং-উন সরকারকে তার পরমাণু অস্ত্র কর্মসূচি থেকে বিরত রাখার জন্য পিয়ংইয়ংয়ের সঙ্গে কয়েক দফা বৈঠক করেছে। কিন্তু এ ব্যাপারে কোনো চুক্তি করতে ব্যর্থ হয়েছে ট্রাম্প প্রশাসন। উত্তর কোরিয়া সম্প্রতি স্বল্প-পাল্লার ক্ষেপণাস্ত্র দিয়ে দুই কোরিয়ার মধ্যে যোগাযোগ রক্ষাকারী লিয়াজোঁ অফিস গুঁড়িয়ে দিয়েছে। এর ফলে দুই কোরিয়ার মধ্যে যোগাযোগের সব পথ বন্ধ হয়ে গেছে। পার্সটুডে।



 

Show all comments
  • Arshad Bd ২৭ জুন, ২০২০, ১:২৫ এএম says : 0
    বিজেপি কর্মীরা চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের কুশপুতুল পোড়ানোর কর্মসূচি গ্রহণ করেছিলেন। শি জিনপিংকে চেনেন না। তাই কিম জং উনের কুশপুতুল পুড়িয়ে বসলেন। ওইদিকে এই খবর দেখে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন হুমকি দিয়েছে ভারতকে পরমাণু হামলা করে পৃথিবীর মানচিত্র থেকে মুছে দেবে। কই যাইতাম দাদাবাবুদের চারদিকে বিপদ
    Total Reply(0) Reply
  • Sheikh M Kaisar FP ২৭ জুন, ২০২০, ১:২৬ এএম says : 0
    কুকুর তোমাকে কামড়ালে তুমিও কুকুরকে কামড় দাউ, ইট কা জাবাব ইট আর পাত্থরকা জাওআব পাত্থর।
    Total Reply(0) Reply
  • Jahangir Alam ২৭ জুন, ২০২০, ১:২৬ এএম says : 0
    আসলে পরমানবিক এর যুদ্ধ কেমন হয় জীবনে তো দেখি না দেখার বড় ইচ্ছা আছে যুদ্ধ করেন না আমরা একটু দেখি
    Total Reply(0) Reply
  • Jahangir Alam Abdullah Jahangir Moonsi ২৭ জুন, ২০২০, ১:২৭ এএম says : 0
    এরকম হেড লাইন করার মানে নাই দেশ নাম কিছু উল্লেখ নাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তর-কোরিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ