Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজশাহী বিভাগে একদিনে করোনা শনাক্ত ২৬২

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ১:০৩ পিএম

রাজশাহী বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ২৬২ জনের নমুনায় করোনাভইরাস শনাক্ত হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ বেড়েই চলেছে। একই সময় সুস্থ হয়েছেন আরও ৩৭ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী।
শুক্রবার দুপুরে এক প্রতিবেদনে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য
জানান, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তের মধ্যে রাজশাহীর ৫৪ জন, নওগাঁয় ৮৩ জন, নাটোরে ৭ জন, জয়পুরহাট একজন, বগুড়ায় ৮৬ জন, সিরাজগঞ্জে ২৩ জন ও পাবনায় ৮ জন। তবে বিভাগের অপর জেলা চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগি শনাক্ত হয়নি।
ডা. গোপেন্দ্র জানান, রাজশাহী বিভাগে এ পর্যন্ত ৪৫৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ২৬০২ জন আক্রান্ত। এছাড়াও রাজশাহীতে ৪১১ জন, চাঁপাইনবাবগঞ্জে ৯৪ জন, নওগাঁয় ৩২৩ জন, নাটোরে ১৫৫ জন, জয়পুরহাটে ২৫৭ জন, সিরাজগঞ্জে ৩৩২ জন ও পাবনায় ৪১৫ জনের করোনা শনাক্ত হয়েছে।
তিনি বলেন, এ পর্যন্ত বিভাগের আট জেলার মধ্যে ছয় জেলায় মৃতের সংখ্যা ৬৬ জন। এখন পর্যন্ত রাজশাহীতে সাতজন, নওগাঁয় চারজন, নাটোরে একজন, বগুড়ায় ৪৩ জন, সিরাজগঞ্জে তিনজন ও পাবনায় আটজনের মৃত্যু হয়েছে করোনাভাইরাসে। এখনো জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জে কোন করোনা আক্রান্ত রোগি মারা যায়নি।
গত ২৪ ঘন্টায় সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন আরও ৩৭ জন। এ নিয়ে বিভাগে সুস্থ্য হয়েছেন ৮৮৫ জন করোনা আক্রান্ত রোগি। এর মধ্যে রাজশাহীর ৬৮, চাঁপাইনবাবগঞ্জে ৫৪ জন, নওগাঁয় ২০৫ জন, নাটোরে ৫৫ জন, জয়পুরহাট ১৩৬ জন, বগুড়ায় ৩১৭ জন, সিরাজগঞ্জ ১৮ জন ও পাবনায় ৩২ জন।
ডা. বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মানুষের সচেতনতার কোনো বিকল্প নেই। অতি জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। প্রয়োজনে বের হলে মাস্ক পরতে হবে। এছাড়াও সামাজিক দুরত্ব রাখাসহ মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি। তবেই করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব বলে মনে করেন এই স্বাস্থ্য কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ