Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভালুকায় এক পরিবারের সবাই করোনায় সংক্রমিত

ভালুকা (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ৫:৩১ পিএম

ময়মনসিংহের ভালুকায় এক পরিবারের দুই শিশুসহ সবাই করোনায় সংক্রমিত হয়েছেন। এই পরিবারসহ নতুন করে আরও ১৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। উপজেলায় আক্রান্ত মানুষের সংখ্যা দুইশ ছাড়িয়ে দাঁড়াল ২০২। এই সময়ে সুস্থ হয়েছেন ১০ জন। আর তিনজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছে ভালুকা উপজেলা প্রশাসন।
নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে ভালুকা শিল্প পুলিশের চার জন এবং শিল্পখ্যাত হবিরবাড়ি ইউনিয়নের ছয় জন রয়েছেন। এদের মধ্যে স্বামী-স্ত্রী ও দুই শিশু একই পরিবারের চারজন সংক্রমিত। কোভিট-১৯ শনাক্ত হওয়া এক শিশুর বয়স দুই এবং আরেক জনের চার বছর। এ ছাড়াও তিন জন সাধারণ মানুষ রয়েছেন।
প্রায় প্রতিদিনই হবিরবাড়ি ইউনিয়নয়ের কারখানা শ্রমিকদের আক্রান্তের খবর আসছে। তাই নিজের সচেতনতা থেকেই গত ১১জুন এক নারী নমুনা দেন কোভিট-১৯ পরীক্ষার জন্য। দুই দিন পর ময়মনসিংহের পিআির ল্যাবের করোনা পরীক্ষার ফলাফলে কোভিট-১৯ পজেটিভ আসে। পরের দিন ১৪ জুন ওই নারীর স্বামীসহ তাঁর দুই বাচ্চার নমুনা দেন পরীক্ষার জন্য। ছয় দিন পর গত রাতে জানা যায় তাদের তিন জনের করোনা পজেটিভ। তবে তাদের কোনো করোনার উপসর্গ নেই। সবাই সুস্থ আছেন।
ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মাসুদ কামাল বলেন, উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০২ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১০ জন। নতুন করে সংক্রমিত হওয়া ১৩ জনের মধ্যে চার জন একই পরিবারের। এর মধ্যে দুই জন শিশু রয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ